জেলায় গোপন ফুটবল লীগ বন্ধে বাফুফের চিঠি

রির্পোটার:
  • সংবাদ প্রকাশের সময় : সোমবার, ডিসেম্বর ৯, ২০১৯
  • 133 বার সংবাদটি পড়া হয়েছে

নিজস্ব প্রতিবেদক
বাংলাদেশ ফুটবল ফেডারেশন বাফুফের নির্দেশনা অমান্য করে অনেকটা চুপি সারে কথিত দ্বিতীয় বিভাগ ফুটবল লীগ বন্ধের নির্দেশনা দিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন বাফুফে। বাংলাদেশ ফুটবলের নিয়ন্ত্রত সংস্থার সাধারণ সম্পাদক আবু নাঈম খান সোহাগ গতকাল (৯ ডিসেম্বর) স্বাক্ষর করা এক চিঠিতে এই নির্দেশ দেয়। আজ ১০ ডিসেম্বর বিকেলে রামু খিজারী হাই স্কুল মাঠে ডিএফএ’র মন গড়া এই ফুটবললীগ শুরুর কথা ছিল। গতকাল বাফুফে প্রেরিত চিঠির সূত্র থেকে জানাযায়- কক্সবাজার জেলা ফুটবল এসোসিয়েশন কর্তৃক কোন রুপ বিজ্ঞপ্তি প্রদান ব্যতিরেকে এবং বাফুফেকে অবহিতকরণ ব্যতীত ২য় বিভাগ ফুটবললীগ আয়োজন করার পরিকল্পনা গ্রহণ করা হয়েছে যা প্রকৃত পক্ষে কক্সবাজার ফুটবল লীগ-২০১৯ এর পরে আয়োজন করা ব্যঞ্চনীয়।
উল্লেখিত আলোকে কক্সবাজার জেলাফুটবল এসোসিয়েশন কর্তৃক কক্সবাজার জেলাফুটবল লীগ-২০১৯ আয়োজন করে নিয়মানুযায়ী বিজ্ঞপ্তি প্রদানের মাধ্যমে দ্বিতীয় বিভাগ ফুটবললীগ আয়োজনে প্রয়োজনীয় ব্যবস্থাা গ্রহনের জন্য জানান বাফুফে সাধারন সম্পাদক মোঃআবুনাঈম সোহাগ। এ কক্সবাজার জেলাপ্রশাসক, পুলিশ সুপার ও কক্সবাজার জেলা ফুটবল লীগ কমিটির আহবায়ক নাছিরউদ্দিনের কাছে অনুলিপি পাঠানো হয়েছে।
সূত্রজানায়-কক্সবাজার জেলাফুটবলএসোসিয়েশনের মেয়াদ আছে আর মাত্র তিন মাস। চারবছর মেয়াদের তিনবছর ৯ মাস অতিবাহিত হলেও নিবন্ধিত প্রথম বিভাগের ১৬ টি দল নিয়ে একটি ফুটবললীগ ও আয়োজন করতে পারেনি ব্যর্থ ডিএফএ। অথচ মেয়াদের শেষ সময়ে এসেবাংলাদেশ ফুটবল ফেডারেশনের নির্দেশনা ও বাইলজঅমান্য করেকক্সবাজার ডিএফএ অতি গোপনে আয়োজনে মাঠে নামে কথিত দ্বিতীয় বিভাগ ফুটবল লীগ। আগামী তিনমাস পর অনুষ্ঠিতব্য ডিএফএনির্বাচন কে সামনে রেখে শুধু মাত্র ভোটের হিসেবে বিশেষ সুবিধানিতে ভাগ- ভাটোয়ারার ছয় টিটিমকে নিয়ে অতি গোপনে এই ফুটবল নাটক আয়োজন করে। আজ ১০ ডিসেম্বর ব্যস্ততম রামুখিজারী উচ্চ বিদ্যালয় মাঠে মাত্র একদিনের অনুমতি নিয়ে কক্সবাজার ডিএফএ ভোটবাজির এই নাটকমঞ্চস্থা করতে চেয়েছিল।এটি স্বীকারকরেছেন খোদ ডিএফএসভাপতি ফজলুল করিম সাঈদী। অভিযোগরয়েছে-কক্সবাজারের মিডিয়াকে পাশকাটাতে আয়াজকর াকক্সবাজার বীর শ্রেষ্ঠরুহুল আমিন স্টেডিয়ামের পরিবর্তে ভেন্য হিসেবে বেছে নেয় রামুখিজারী মাঠকে।উদ্বোধনী অনুষ্ঠান মর্যাদাবান করতে আয়োজক ডিএফএ অতিথিদের তালিকায় নিয়ে আসে জনপ্রিয় রাজনৈতিক নেতা, ক্রীড়াসংগঠক, প্রশাসনের উর্ধ্বতনকর্মকর্তাদের । সূত্রআরোজানায়-নাম গোপনরাখা এই ছয় টি টিমেরমধ্যে রামুরঅংশগ্রহনকারী কোনটিম নেই। আবেদন করে ও কক্সবাজার ডিএফএ’রঅনুমোদন পায়নি ঐতিহ্যবাহি রাম ব্রাদর্স ইউনিয়ন, কক্সবাজার আবাহনী, রামু শত দলের মতো জেলার নাম করা ফুটবল ক্লাব গুলো। ডিএফএএরঅভ্যন্তরের গোপন আঁতাতের কক্সবাজার শহর ও চকরিয়ার এই ছয়টি টিমের এক দিনের গোপন আতিথেয়তায় রামু সচেতন ফুটবল মোদিদের মাঝে তীব্র ক্ষোভের সঞ্চার হয়েছিল।তাছাড়াএসব ক্লাবের মালিক ডিএফএ’রকর্মকর্তারা হওয়ায়দ্বিতীয় বিভাগের দলবদলের রেজিষ্ট্রেশন/ টোকেনকিছুরইধারধারেনি।
অভিযোগরয়েছে- কক্সবাজারডিএফএবিগততিনবছরেপ্রথমবিভাগেনিবন্ধিত ১৬ টিটিমকেনিয়েএনেকটা ছেলে খেলাকরে। বারবারপ্রথমবিভাগফুটবললীগেরসূচিপ্রকাশকরেটিম গুলোকেআর্থিক ভাবেক্ষতি গ্রস্থা করে। কর্মকর্তাদের নামেনতুনকরেজন্ম দেয়া এসবটিমকেপ্রথমবিভাগেরনামেচালিয়ে দেয়ার ব্যর্থ অপচেষ্ঠাকরে। সর্বশেষ বাফুফে এক নির্দেশনায়পুরনো ষোলটি দলকেনিয়েপ্রথমে প্রথমবিভাগফুটবললীগআয়োজনেরনির্দেশনা দেয়। কিন্তু তানা মেনেকক্সবাজারডিএফএআগামীর ভোটেরহিসেবকষেবাফুফেরনির্দেশনাআমান্য করেদ্বিতীয়বিভাগফুটবললীগেরনামেএকটিম্যাচদিয়েরামুনাটকেরঅবতারনাকরতে চেয়েছিল।এরপর এই ফুটবলনাটকের সর্বশেষ দৃশ্য কোথায়হবেতাওকক্সবাজারবাসিজানেইনা।ইতোমধ্যে ডিএফএ’রনিবন্ধিত ১৩ টিফুটবল দলেরকর্মকর্তারাপ্রতিকার চেয়ে গত ৩ ডিসেম্বর বাফুফেরসভাপতি/ সাধারনসম্পাদকবরাবর যৌথ আবেদনকরে। এই আবেদনের প্রেক্ষিতেইবাফুফের এ সিদ্ধান্ত।

নিউজটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই বিষয়ে আরো সংবাদ দেখুন
© All rights reserved © 2021 cox71.com
Developed by WebArt IT