জালালাবাদ স্বাস্থ্য কেন্দ্রের প্রবেশ পথেই টমটম ষ্টেশন : দূর্ভোগে রোগীরা

রির্পোটার:
  • সংবাদ প্রকাশের সময় : বুধবার, নভেম্বর ২০, ২০১৯
  • 65 বার সংবাদটি পড়া হয়েছে

 

নিজস্ব প্রতিবেদক,ঈদগাঁও

সদরের বৃহৎ বানিজ্যিক কেন্দ্র ঈদগাঁও বাজারের ডিসি সড়কসহ হাসপাতাল সড়ক দখল করে গড়ে উঠেছে টমটম ও রিক্সা গাড়ির পাকিং। যার ফলে ভোর থেকে গভীর রাত পর্যন্ত যানজট লেগেই থাকছে। সচেতন মহলের মতে, এ পাকিংগুলো কোমলমতি শিক্ষার্থী ও বাজারের সওদাপতিদের জন্য অভিশাপ হয়ে দাঁড়িয়েছে। বাজার এলাকায় ভয়াবহ যানজট সৃষ্টি হলেও অভিযান চালায়নি সংশ্লিষ্ট কতৃপক্ষ। যানজটের কবলে পড়ে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে পড়ুয়া শিক্ষার্থীদের যেমন দুর্ভোগ পোহাতে হচ্ছে তেমনি বাজারে আসা সওদাপতি ও সর্বশ্রেণীর পেশার মানুষকে পোহাতে হচ্ছে চরম ভোগান্তি। দীর্ঘ সময় যানজটের কবলে পড়ে একদিকে যেমন সময় ক্ষেপন হচ্ছে।

অন্যদিকে আবার আটকা পড়ছে মুমুর্ষ রোগীরা। জানা যায়, বাজারের বড় বড় দোকানদারদের মালামাল লোড-আনলোড করার সময়সূচি না থাকায় যত্রতত্র সময়ে বড় বড় গাড়ি দাঁড় করিয়ে লোড আনলোডের ফলে দীর্ঘ যানজটে আটকা পড়ছে বাজার আগত ব্যবসায়ী সহ সকল শ্রেণীর মানুষ।

সরেজমিন পরিদর্শনে দেখা যায়, বাজারের ভুমি অফিস সংলগ্ন বাউন্ডারীর উপর ড্রেন দখল করে মাইজ পাড়া সড়কে চলাচলরত টমটমের পার্কিং করা হয়েছে। এমনকি উত্তর পাশ থেকে মাতবর মার্কেট পর্যন্ত বসানো হয়েছে টমটম, সিএনজি, অটোরিক্সাসহ হরেক রকমের গাড়ি পাকিং। বাজারে আসা কয়েকজন প্রবীন জানান, চাউল বাজার সড়ক ডাক অফিস, নিউ মার্কেট, মাতবর মার্কেটের সামনে ডিসি সড়কটি যানজট লেগে থাকে। যার কারনে কোমলমতি শিক্ষার্থী থেকে শুরু করে সর্বশ্রেনীর মানুষকে পোহাতে হচ্ছে চরম ভোগান্তি। একই কথা জানান কজন শিক্ষার্থী।

দেখা যায়, জালালাবাদ সরকারী স্বাস্থ্য ও কল্যান কেন্দ্রের সামনে ফরাজী পাড়া সড়কের টমটম ও অটো রিক্সার দখলে থাকে সকাল থেকে রাত পর্যন্ত। যার ফলে বৃহত্তর এলাকার বিভিন্ন স্থান থেকে আসা রোগীরা প্রতিনিয়ন দূর্ভোগে পড়ছে। ব্যবসায়ীরাও নানাভাবে হিমশিম খাচ্ছে। কোন মুর্মূর্ষ রোগীরাও তড়িৎ গতিতে চিকিৎসা সেবা থেকে পিছপা হচ্ছে। তবেও সংশ্লিষ্ট কতৃপক্ষ নীরব দর্শকের ভূমিকায় রয়েছে।

সচেতন মহলের দাবী, হাসপাতাল সড়ক হয়ে ভুমি অফিস গেইট এলাকাটি ব্যস্ততম থ্রি-মুখী হওয়ায় সবচেয়ে দীর্ঘ যানজট পরিলক্ষিত করা যায়। তাছাড়া ভুমি অফিসের সীমানা ঘেঁষে গড়ে তোলা মাইজপাড়া সড়কের টমটমগুলো যত্রতত্র ভাবে পাকিং করে তোলায় ঘন্টার পর ঘন্টা যানজট লেগেই থাকে বলে অভিযোগ স্থানীয় ব্যবসায়ী ও পথচারীদের।

নিউজটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই বিষয়ে আরো সংবাদ দেখুন
© All rights reserved © 2021 cox71.com
Developed by WebArt IT