জাতীয় ফুটবল দলের খেলোয়াড় ডুলাহাজারার ইব্রাহিম করোনা আক্রান্ত

রির্পোটার:
  • সংবাদ প্রকাশের সময় : বৃহস্পতিবার, মে ২০, ২০২১
  • 157 বার সংবাদটি পড়া হয়েছে

কক্স৭১

ঈদের ছুটির পর মাত্রই অনুশীলনে ফিরছে বাংলাদেশ ফুটবল দল। দুদিন আগে করা হয়েছিল ফুটবলারদের করোনা টেস্টও। কথা ছিল, আজ করোনা রিপোর্ট আসার পর পুরোদমে অনুশীলন ফিরবে জামাল ভূইয়ারা। তবে দুপুরে ফুটবলারদের করোনা রিপোর্ট শেষমেশ বড় দুঃসংবাদই বয়ে আনলো।আজ হাতে আসা মেডিকেল রিপোর্টে সকল ফুটবলার, কোচিং স্টাফের করোনা নেগেটিভ আসলেও ফরোয়ার্ড ইব্রাহিমের করোনা রিপোর্ট নিয়ে দেখা দিয়েছে সংশয়।শুরুতে জাতীয় দলের টিম ম্যানেজার ইকবাল হোসেন ইব্রাহিমের করোনা পজিটিভের বিষয়ে সরাসরি কিছু না জানালেও পরে জানা যায় ২৪ বছর বয়সী এই উইঙ্গারের করোনা পজিটিভ এসেছে। তাই ইব্রাহিম ও হোটেলে থাকা তার রুমমেট মিডফিল্ডার সোহেল রানারও ফের করোনা পরীক্ষা করা হবে।
ইব্রাহিমের করোনা পজেটিভ হওয়া প্রসঙ্গে জাতীয় দলের ম্যানেজার ইকবাল হোসেন বলেন, ‘দুর্ভাগ্যবশত আমাদের দলের ফুটবলার ইব্রাহিমের কোভিড টেস্টে পজেটিভ রেজাল্ট এসেছে। এমনকি দ্বিতীয় দফার টেস্টেও তাই এসেছে। ইতোমধ্যেই আমরা তাকে আইসোলেশনে রেখেছি এবং ডাক্তারের পরামর্শমতো চিকিৎসাও করাচ্ছি। আশা করি খুব দ্রুতই সে নেগেটিভ হয়ে আবারও দলে ফিরে আসবে। তাছাড়া আমাদের হাতে আরও সময় আছে।’
হোটেলে ইব্রাহিমের রুমে তার সতীর্থ হিসেবে থাকতেন সোহেল রানা। কোভিড টেস্টের রেজাল্টে অবশ্য সোহেল ‘নেগেটিভ’ হয়েছেন। তবে অধিকতর সতকর্তামূলক ব্যবস্থা হিসেবে সোহেলকে বুধবারের অনুশীলনে আনা হলেও তাকে দলের সঙ্গে অনুশীলন না করিয়ে একা ও আলাদাভাবে অনুশীলন করানো হয়। সহকারী কোচ ওয়াটকিস আশা প্রকাশ করেছেন, কাল বৃহস্পতিবার সোহেলকে মূল দলের সঙ্গে আবারও অনুশীলন করানোর অনুমতি দেয়া হবে।
এদিকে প্রশ্ন উঠেছে-করোনা পরীক্ষার ফল হাতে না পেয়েই কেন অনুশীলনে নামে জাতীয় দল? এছাড়াও যেখানে সাধারণত করোনা পরীক্ষার পর ফল হাতে পেতে সময় লাগে ১-৩ দিন,সেখানে বাফুফে র‌্যাপিড টেস্টের মাধ্যমে করেও কেন একদিনের জায়গায় দুই দিন সময় লাগলো?
এ বিষয়ে ইকবাল বলেন, ‘ভালভাবে যাচাই বাচাইয়ের জন্যই রিপোর্ট পেতে দেরি হয়েছে। কাতারে যাওয়ার আগে একবার বাধ্যতামূলক টেস্ট করানো হবে এবং আগামী সপ্তাহে আরেকবার টেস্ট করানো যায় কি না, সেটা নিয়ে কথা বলবো।’
দলের অধিকাংশ ফুটবলারই ঈদের ছুটি কাটিয়েছেন নিজ গ্রামে। তাই করোনা পরীক্ষার বিষয়টি বেশি গুরুত্ব দেয়া উচিত ছিল বাফুফের। কিন্তু সে বিষয়ে গুরুত্ব না দিয়ে ফল হাতে না পেয়েই মাঠের অনুশীলন শুরু করে টিম ম্যানেজমেন্ট। যা নিয়ে স্বভাবতই প্রশ্ন উঠেছে।

 

নিউজটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই বিষয়ে আরো সংবাদ দেখুন
© All rights reserved © 2021 cox71.com
Developed by WebArt IT