শিরোনাম :
আর্ন্তজাতিক পীস এ্যাওয়ার্ড পেলেন কক্সবাজারের ফরিদুল হক নান্নু আর্ন্তজাতিক পীস এ্যাওয়ার্ড পেলেন কক্সবাজারের ফরিদুল আলম নান্নু খুরুশকুলে পৃথক স্থানে আ‘লীগের দু‘গ্রæপের সম্মেলন : দুটি কমিটি ঘোষনা ঈদগাঁওতে উপজেলা প্রশাসনের অভিযান: জরিমানা আদায় কক্সবাজারে ২৪ দেশের সেনা কর্মকর্তাদের অংশগ্রহণে সেমিনার রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করেছেন জাপানের রাষ্ট্রদূত বনানী কবরস্থানে শায়িত হলেন সাজেদা চৌধুরী টেকনাফ উপজেলা আ‘লীগের সম্মেলন সম্পন্ন : সভাপতি বশর,সম্পাদক মাহবুব মোর্শেদ দেশে ডেঙ্গুতে মৃত্যু ৩২ জনের মধ্যে ১৫ জনই কক্সবাজারে পেশাদার সাংবাদিকদের মর্যাদা বৃদ্ধিকে কাজ করছে প্রেস কাউন্সিল

ছাত্রলীগ সভাপতিকে মিথ্যা মামলায় জড়াতে চেস্টা করছে আমির গং

রির্পোটার:
  • সংবাদ প্রকাশের সময় : বৃহস্পতিবার, আগস্ট ৪, ২০২২
  • 229 বার সংবাদটি পড়া হয়েছে

নিজস্ব প্রতিবেদকঃ
কক্সবাজার সদরের চৌফলদন্ডী ইউনিয়ন ছাত্রলীগের কমিটি গঠনকে কেন্দ্র করে সদর উপজেলা ছাত্রলীগের সভাপতি কাজী তামজিদ পাশা,র উপর স্ব সশস্ত্র হামলার অভিযোগে সদর থানায় আমির ড্রিমস এর মালিক বদিউল আলম আমিরসহ ৪ জনকে আসামী করে মামলা দায়ের করা হয়।
এই ঘটনার রেশ ধরে অভিযুক্তরা প্রতিনিয়ত হুমকি দমকি দিয়ে আসছে বলে জানান মামলার বাদী কাজী তামজিদ পাশা।
এছাড়া প্রভাবশালীদের ইন্দনে পাল্টা মিথ্যা মামলা নেওয়ার জন্য জোর তদবির চালাচ্ছে মর্মেও জানা যায়।
এলাকা সূত্রে জানা যায় আমির ড্রিমস এর মালিক বদিউল আলম আমির আওয়ামী লীগ নেতা ও তার স্ত্রী সাবিনা ইয়াসমিন মহিলা ইউপি সদস্য হওয়ার সুবাদে মানুষকে জিম্মি করে প্রতিনিয়ত হয়রানি করে আসছে।
ইতিপূর্বে বিভিন্ন অপকর্মের জন্য অনেকগুলো মামলার মধ্যে তার মালিকানাধীন আমির ড্রিমসে পতিতা বৃত্তি করার সময় ২০২১ সালে এফআইআর ৩২/ ৫৫৬ মূলে মানব পাচার মামলা,এফআইআর ২২/ ৬৬০ মূলে মামলা, ২০২০ সালে এফআইআর ৩৯/৮৪৫ মূলে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা সহ বর্তমানে অনেক মামলা চলমান রয়েছে।
এই বিষয়ের বাদী তামজিদ পাশা বলেন, প্রতিদিন অপরিচিত নাম্বার থেকে মামলা তুলে নিতে হুমকি দিয়ে আসছেন সন্ত্রাসীরা। এমনকি মামলা তুলে না ফেললে জানে মেরে ফেরার হুমকিও দিচ্ছে। এমতাবস্থায় আমি নিরাপত্তাহীনতায় ভুগছি। কক্সবাজার সদর থানার ওসি মহোদয়ের কাছে আমি জীবনের নিরাপত্তা দাবি করছি এবং যারা আমার উপর হামলা করেছে তাদের দ্রুত গ্রেফতারের জন্য অনুরোধ করছি। সেই সাথে পুলিশ প্রশাসনকে তাৎক্ষণিক মামলা নিয়ে অপরাধীদের শাস্তির মুখোমুখি দাড় করানোর জন্য ধন্যবাদ জানাচ্ছি।
উল্লেখ্য গত ৩১ জুলাই জেলা পরিষদ কার্যালয়ের সামনে অতর্কিত অবস্থায় তামজিদ পাশার উপর হামলা করেন বদিউল আলম আমির ও তার স্ত্রী সাবিনা আক্তার, ভাতিজা শাকিল আমির ও ছেলে রাকিব আমির সহ অজ্ঞাত ৫/৬ জন। এই সময় তারা তার ব্যবহৃত মোবাইল, মটর সাইকেল এবং নগদ টাকা নিয়েও পালিয়ে যায়।
এইদিকে কক্সবাজার সদর উপজেলা ছাত্রলীগের আওতাধীন চৌফলদন্ডি ইউনিয়ন ছাত্রলীগের কমিটি নেই বেশ কিছু দিন। জেলা পরিষদ চেয়ারম্যান সাবেক সাংসদ মোস্তাক আহমেদ চৌধুরী ও সদর আসনের সংরক্ষিত নারী সাংসদ ও জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি কানিজ ফাতেমা আহমেদের বাড়ি চৌফলদন্ডি ইউনিয়নের খামারপাড়ায়। এ কারণে ইউনিয়ন আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগসহ অঙ্গসহযোগী সংগঠনের কমিটি গঠন কালে নেতৃবৃন্দ মোস্তাক আহমেদ চৌধুরী ও তার স্ত্রী কানিজ ফাতেমা আহমেদের পরামর্শ নিয়ে নিবেদিত প্রাণ কর্মীদের পদায়িত করা হয়। তাদের সঙ্গে পরামর্শ করে শূন্য থাকা ইউনিয়ন ছাত্রলীগের কমিটি গঠন করতে ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি হাবিব উল্লাহর ছেলে ওমর হাবিবকে সভাপতি ও সাবেক ওয়ার্ড ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাবিল রেজাকে সম্পাদক করে কমিটি গঠনের প্রক্রিয়া চলছিল।
এটি জানতে পেরে একই ইউনিয়নের বাসিন্দা সদর আওয়ামী লীগের সদস্য বদিউল আলম আমীর তার ভাতিজা শাকিল আমীরকে সভাপতি বা সম্পাদক করার তদবির করেন। সদর উপজেলা ছাত্রলীগের সভাপতি কাজী তামজিদ পাশা নারী সাংসদ বা জেলা পরিষদ চেয়ারম্যান দিয়ে ফোন করাতে বলেন। আমীর ফোন না করিয়ে রোববার কমিটি চূড়ান্ত হচ্ছে মনে করে জেলা পরিষদ এলাকায় এসে ভাতিজা, বউসহ উপজেলা ছাত্রলীগ সভাপতি পাশাকে আক্রমণ করে রক্তাক্ত করে। তাকে বাঁচাতে এগিয়ে এলে জেলা ছাত্রলীগের সাবেক সদস্য তানজিদ ওয়াহিদ লোটাসকে বেদম প্রহার করে। হামলার পর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুজিবুর রহমান ও তার পরিবার নিয়ে গালাগাল করায় চেয়ারম্যানের স্বজনরা এসে বদিউল আলম আমীরকে পেটান বলে জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা। এখানে আহত হলে, সে দায় আহত ছাত্রলীগ নেতাদের ওপর তুলে দিতে প্রচেষ্টা চালান আমীর ও তার স্বজনরা। এদিকে হামলার ঘটনায় চারজনের নাম উল্লেখ করে রোববার রাতে সদর মডেল থানায় এজাহার দিয়েছেন কাজী তামজীদ পাশা। অভিযুক্তরা হলেন— বদিউল আলম আমীর (৪৮), তার ভাতিজা শাকিল আমীর (২৪), রাকিব আমীর (২০) ও স্ত্রী ইউপি মেম্বার সাবিনা ইয়াসমিন (৪২)। এতে অজ্ঞাতনামা রয়েছে আরও ৫-৬ জন রয়েছে।

নিউজটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

এই বিষয়ে আরো সংবাদ দেখুন
© All rights reserved © 2021 cox71.com
Developed by WebArt IT