চলমান উন্নয়নকাজ শেষ হলেই কক্সবাজার হবে বিশ্বমানের শহরঃরামু রশিদনগরে এমপি কমল

রির্পোটার:
  • সংবাদ প্রকাশের সময় : শুক্রবার, জানুয়ারী ২৪, ২০২০
  • 142 বার সংবাদটি পড়া হয়েছে

নীতিশ বড়ুয়া, রামু
তথ্য মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য, কক্সবাজার-৩(সদর-রামু) আসনের সাংসদ আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল বলেছেন- দেশের অবহেলী ও সুবিধা বঞ্চিত মানুষের উন্নয়নে শেখ হাসিনার সরকার নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন।
মানুষের চলাচল সুবিধার জন্য যেমন রাস্তার উন্নয়ন করা হচ্ছে তেমনি শিক্ষার্থীদের ভালো ভাবে পড়াশুনার জন্য নির্মাণ করা হচ্ছে অত্যাধুনিক নতুন বিদ্যালয় ও বিদ্যালয় ভবন।
সে সাথে বিজ্ঞান ও তথ্য প্রযুক্তি ভিত্তিক জ্ঞান অর্জনের জন্য প্রত্যেক বিদ্যালয়ে দেয়া হচ্ছে ডিজিটাল ল্যাব। আগামী প্রজন্ম যাতে আরো উন্নত শিক্ষা অর্জন করতে পারে আমরা শেখ হাসিনার নেতৃত্ত্বে অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছি।
গরীব মেধাবী শিক্ষার্থীদের বিদেশে উচ্চ শিক্ষা অর্জনে সকল প্রকার সহযোগীতার হাত প্রসারিত করে আসছি।
এমপি কমল বলেন, গ্রাামগঞ্জের মানুষ এখন আর চ্যারাগ বাতি বা হারিকেন জ্বালায় না, কারন শেখ হাসিনা সরকার আজ দেশের প্রতিটি গ্রামের ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দিচ্ছেন। দেশের প্রত্যন্ন অঞ্চলে আজ শহরের ছোঁয়া লেগেছে। উন্নয়নের এ মহাযজ্ঞে কক্সবাজার- রামুও থেমে নেই। শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর দেশের অন্যান্য জেলার চাইতে কক্সবাজারে অভূতপূর্ব উন্নয়ন হচ্ছে। যাহা অতীতের অন্য কোন সরকার স্বপ্নেও ভাবেনি। তিনি বলেন, পর্যটন শহর কক্সবাজার হবে বিশ্বের অত্যাধুনিক মানের একটি শহর।
এ লক্ষ্যে ধর্মীয় ও শিক্ষা প্রতিষ্ঠান, স্বাস্থ্য ও যোগাযোগসহ সকলস্তরে আজ উন্নয়নের মহাযজ্ঞ চলছে। বর্তমান সময়ে কক্সবাজার সদর ও রামু উপজেলায় যত উন্নয়ন কাজ চলছে ততো উন্নয়ন দেশের অন্য কোন উপজেলায় হচ্ছেনা। চলমান কাজ সম্পন্ন হলেই কক্সবাজার হবে বিশ্বমানের শহর।
এমপি কমল বলেছেন, প্রত্যেক জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দকে নিজ নিজ এলাকার সমস্যা চিহ্নিত করে সংশ্লিষ্ট দপ্তরের মাধ্যমে উন্নয়ন প্রকল্প তৈরী করতে হবে। আগামী দু’ বছরের মধ্যে বাকিসব কাজ গুলো পর্যায়ক্রমে বাস্তবায়ন করা হবে। তিনি এলাকার উন্নয়নে দলমত নির্বিশেষে সকলকে এগিয়ে আসার আহবান জানান।
শুক্রবার (২৪ জানুয়ারী) কক্সবাজার রামু উপজেলার রশিদনগর ইউনিয়নে বিভিন্ন উন্নয়ন প্রকল্পের কাজ উদ্বোধন শেষে রসিদনগর মামুন মিয়ার বাজার প্রাঙ্গনে আয়োজিত বিশাল নাগরিক সংবর্ধনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এমপি কমল এ কথা বলেন।
রসিদনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এম.ডি শাহ আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, বঙ্গবন্ধু পরিষদ মক্কা শাখার সভাপতি হাবিব উল্লাহ চৌধুরী, প্রবীণ আওয়ামী লীগ নেতা হালিম উল্লাহ চৌধুরী, রশিদনগর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বজল আহমদ বাবুল,
জালালাবাদ ইউনিয়নের চেয়ারম্যান ইমরুল হাছান রাশেদ, রামু উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক সাংবাদিক নীতিশ বড়ুয়া, রামু উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক তপন মল্লিক, যুগ্ম সম্পাদক আবু বক্কর ছিদ্দিক,পানিরছড়া বাজার ব্যাবসায়ি কমিটির সভাপতি মৌ শফিকুর রহমান,
রশিদনগর ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক মুহাম্মদ মুছা কাকার সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, রশিদনগর ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগ আহবায়ক মিজানুল করিম, ইউনিয়ন আওয়ামী লীগের সহ- সভাপতি বজল আহমদ মেম্বার, যুগ্ম সম্পাদক নুরুল আলম ইমন, মো: ফারুক মেম্বার, আওয়ামী লীগ নেতা মাস্টার সরওয়ার, মো.শাহজান, রামু উপজেলা বঙ্গবন্ধু ছাত্র পরিষদের সভাপতি একরামুল হাছান ইয়াছিন,
স্বেচ্ছাসেবকলীগ নেতা রাশেদুল হাসান মিনার,
মাস্টার সেলিম উল্লাহ, মৌ. আব্দুল খালেক মেম্বার, আব্দুর রহমান মেম্বার, ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহবায়ক হাজ্বী নুরু, মো.শাহ নেওয়াজ, বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদ কক্সবাজারের সভাপতি মোয়াজ্জম মোর্শেদ জিনান, ইউনিয়ন যুবলীগ নেতা নবি আলম নকিব, রুস্নত তাহের, শেফায়েল উদ্দিন চৌধুরী, মীর কাশেম, ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি (ভার) নজিবুল আলম নজিব প্রমুখ।
সাইমুম সরওয়ার কমল এমপি বিকালে রশিদনগর ইউনিয়নের পৌঁছলে স্থানীয় নেতা-কর্মীরা তাদের প্রিয় নেতাকে ফুলেল অভিনন্দন ও স্বাগত জানান। পরে নেতা-কর্মীরা মোটর শোভাযাত্রা সহকারে বিশাল বহর নিয়ে একে একে পানিরছড়ার জেটিপাড়া- হরিতলা সড়কে ব্রীজ, পানিরছড়া মোরাপাড়া সড়কের উন্নয়ন কাজ, ধলিরছড়া ঘইশ্যামোরা- শাহ আলম সড়কের উন্নয়ন কাজ, উল্টাখালী ফকিরের কবর হতে মোরাপাড়া সড়কের উন্নয়ন কাজ, ধলিরছড়া মোরাপাড়া -ঘইশ্যামোরা সড়কের উন্নয়ন কাজ, মাওলানা জাফর আলম চেয়ারম্যান সড়কের উন্নয়ন কাজ, হামিরপাড়া- পূর্ব কাদমরপাড়া সড়কের উন্নয়ন, থলিয়ারঘোনা সড়কের উন্নয়ন ও নজিবুল আলম চেয়ারম্যান সড়কের উন্নয়ন কাজের উন্নয়নসহ বিভিন্ন প্রকল্পের ভিত্তি প্রস্তর ও নির্মাণ কাজের উদ্বোধন করেন। রাতে…. টায় এমপি কমলসহ নেতৃবৃন্দ এমডি শাহ আলম চেয়ারম্যানের বাড়িতে আয়োজিত নৈশভোজে অংশ নেন। সভার শুরুতে পবিত্র কোরান থেকে তেলাওয়াত করেন পানিরছড়া বাজার মসজিদের খতিব মাওলানা মমতাজ আহমদ। সভায় বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্টে রশিদনগর দল উপজেলা চ্যাম্পিয়ন হওয়ায় ও পানিরছড়া মামুন মিয়ার বাজার ব্যাবসায়ি কমিটির নবনির্বাচিত নেতৃবৃন্দকে ফুলদিয়ে অভিনন্দিত করেন প্রধান অতিথি আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল এমপি।#

নিউজটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই বিষয়ে আরো সংবাদ দেখুন
© All rights reserved © 2021 cox71.com
Developed by WebArt IT