চকরিয়া পূর্ব বড় ভেওলায় হিলফুল ফুযুল ফাউন্ডেশনের উদ্যোগে ক্বেরাত সম্মেলন অনুষ্ঠিত

রির্পোটার:
  • সংবাদ প্রকাশের সময় : বৃহস্পতিবার, ফেব্রুয়ারী ১১, ২০২১
  • 204 বার সংবাদটি পড়া হয়েছে

মো. সাইফুল ইসলাম খোকন,চকরিয়া :
কক্সবাজারের চকরিয়া উপজেলার পূর্ব বড় ভেওলায় হিলফুল ফুযুল ফাউন্ডেশনের উদ্যোগে ক্বেরাত সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। দেশ ও বিদেশী নামকরা ১০ জন কারী এ সম্মেলনে অংশ গ্রহণ করেন। এতে স্থানীয় ১০টি মাদ্রাসার ছাত্র অংশ গ্রহণ করে। অংশ গ্রহণকারী প্রতিয়োগিদের মধ্যে ১ম ২য় ও ৩য় স্থান অধিকারকারীকে ওই সংগঠনের পক্ষ থেকে ক্রেষ্ট প্রদান করা হয়। অনুষ্ঠানে স্থানীয় হাজার ধর্মপ্রাণ মুসলমান কারীদের তেলাওয়াত শ্রবণ করে মুগ্ধ হন। অনুষ্ঠানে অংশ নেয়া দেশী বিদেশী কারীদেরকে নগদ পুরুস্কার দেয়া হয়।
গত ১০ ফেব্রƒযারী রাতে মাওলানা আবদুল লতিফ ও মাওলানা এরশাদ উল্লাহ’র পরিচালনায় ক্বেরাত প্রতিয়োগিতা ও সম্মেলন অনুষ্ঠিত হয় ওই ইউনিয়নের ফজু মিয়াজিরচর ৪ নং ওয়ার্ড মসজিদ মাঠ প্রাঙ্গণে। সার্বিক সহযোগিতায় হাবিব উল্লাহ, ওবাইদুল করিম, মো: মুরাদ, মো: রিয়াজ. ওসমান, মোহাম্মদ, হারুনর রশিদ, আবদুল হালিম, ইমন, জাহেদুল্লাহ আনচারী ও বাপ্পী প্রমুখ সংগঠনের সদস্যরা উপস্থিতিতে এ সম্মেলন অনুষ্ঠিত হয়।
দেশী বিদেশী অংশ নেয়া ক্বারীগণ হচ্ছেন, ক্বারী ইমাম উদ্দিন(ঢাকা), ক্বারী মো: হাসান (নারায়ণগঞ্জ), ক্বারী ফয়েজুল্লাহ নোমানী(গাজিপুর), ক্বারী জাকারিয়া, ক্বারী নাজমুল সাকিব (ঢাকা), ক্বারী এ কে মনজুর আহমদ (ভারত)। সব শেষে ইমামুল,কোররা আন্তর্জাতিক ক্বেরাত প্রতিয়োগিতার এক মাত্র বিচারক ক্বারী আহমদ বিন ইউসুফ আল আজহারী তেলাওয়াত করেন।

নিউজটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই বিষয়ে আরো সংবাদ দেখুন
© All rights reserved © 2021 cox71.com
Developed by WebArt IT