চকরিয়ায় শাহ্ জব্বারিয়া এতিমখানার নিবন্ধন জালিয়াতির পুনরায় তদন্ত শুরু

রির্পোটার:
  • সংবাদ প্রকাশের সময় : বুধবার, জানুয়ারী ৮, ২০২০
  • 86 বার সংবাদটি পড়া হয়েছে

নিজস্ব প্রতিনিধি, চকরিয়া :
কক্সবাজারের চকরিয়া পৌরসভার ৯নং ওয়ার্ডের দিগরপানখালী গনি সিকদারপাড়ায় অবস্থিত শাহ জব্বারিয়া এতিমখানার নিবন্ধন জালিয়াতির বিরুদ্ধে পুনরায় তদন্ত শুরু হয়েছে। গতকাল ৮ জানুয়ারী বুধবার বিকাল ৩ টার দিকে তদন্তে আসেন সমাজসেবা অধিদপ্তরের চট্টগ্রামের উপ-পরিচালক মাসুদ হাসান ও চকরিয়া উপজেলা সমাজ সেবা কর্মকর্তা। এসময় এতিমখানার আশপাশ এলাকার শতশত নারী-পুরুষ উপস্থিত ছিলেন। এছাড়া স্থানীয় ওয়ার্ড কাউন্সিলার নজরুল ইসলাম ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর আনজুন আরা ঘটনাস্থলে উপস্থিত থেকে এলাকাবাসীর দাবীর সাথে একাত্বতা পোষণ করেন।
তদন্তে আসা কর্মকর্তার কাছে এলাকাবাসী জানান, ২৪ বছর আগে গনি সিকদার পাড়া এলাকার জনগনের আর্থিক সহায়তায় শাহ জব্বারিয়া এতিমখানাটি প্রতিষ্ঠা হয়। পরবর্তীতে ১৪ বছর আগে এতিমখানাটি ক্যাপিটশন গ্রান্টভূক্ত হয়। যার নিবন্ধন নাম্বার কক্স- ২৯৪/০৫। এতিমখানাটি স্ব-স্থানে বহাল রেখে স্থানীয় কোমলমতি এতিম শিশুদের কোরআনে হাফেজ হিসেবে গড়ে তোলার জন্য এলাকাবাসীর পক্ষ থেকে এতিমখানার জন্য তিনটি রেজিষ্ট্রাট দলিল নং ৩৯৩১, ৩৯৩৩ ও ৩৯৬৩ মূলে জমিও দান করা হয়।
সম্প্রতি ওই এতিমখানাটির নিবন্ধন জালিয়াতি করে একই ওয়ার্ডের ভিন্ন গ্রামে রাজধানী পাড়ায় হাফেজ বশিরের পিতার নামে রহমানিয়া বালক-বালিকা এতিমখানা স্থাপন করেন ওই প্রতিষ্ঠানের সাবেক সভাপতি হাফেজ বশির আহমদ। এ নিয়ে গত ৩ মাস ধরে এলাকাবাসীর মাঝে চরম ক্ষোভ ও উত্তেজনা বিরাজ করছে। শাহ জব্বারিয়ার এতিমখানার পক্ষ থেকে স্ব-স্থানে এতিমখানাটি বহাল ও নতুন কমিটির মাধ্যমে এতিমখানাটি পরিচালনা করার জন্য শাহ জব্বারিয়া এতিমখানার পক্ষ থেকে মাওলানা মো. নুরুল আবছার ছিদ্দিকীসহ অনেকেই তদন্তে আসা কর্মকর্তার কাছে এতিমখানার পক্ষ থেকে যাবতীয় কাগজপত্র লিখিত আকারে পেশ করেন। এলাকাবাসী তাদের ২৪ বছর আগে প্রতিষ্ঠিত শাহ জব্বারিয়া এতিমখানাটি দিগরপানখালী গ্রামে বহাল পূর্বক পুনরায় যোগ্য কমিটি গঠনের জন্য সমাজসেবা অধিদপ্তরের উর্ধ্বতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন

নিউজটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই বিষয়ে আরো সংবাদ দেখুন
© All rights reserved © 2021 cox71.com
Developed by WebArt IT