চকরিয়ায় মাস্ক পড়ায় ভ্রাম্যমান আদালতের অভিযান

রির্পোটার:
  • সংবাদ প্রকাশের সময় : রবিবার, নভেম্বর ২২, ২০২০
  • 175 বার সংবাদটি পড়া হয়েছে

মো, সাইফুল ইসলাম খোকন,
করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় সকলকে মাস্ক ব্যবহার বাধ্যতামুলক করতে হবে। শীতের মৌসুমে ধুলাবালির কারণে মহামারীর আক্রান্তের সংখ্যা ব্যাপক হারে ছড়িয়ে পড়েছে। গতকাল চকরিয়ায় মাস্ক ও স্বাস্থ্য বিধি না মানায় ১৩ জন ব্যক্তিকে ১৩ টি মামলায় ১,৯০০ টাকা অর্থদন্ড প্রদান করেন ভ্রাম্যান আদালত।
কক্সবাজার জেলা প্রশাসকের নির্দেশনা অনুযায়ী মাস্ক পরা নিশ্চিত করতে করোনা মহামারী রোধে কক্সবাজারের সকল উপজেলার ন্যায় চকরিয়াতে ও সকাল ৯:৩০ হতে ১১ ঘটিকা পর্যন্ত মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন সহকারী কমিশনার(ভূমি) ও বিজ্ঞ নির্বাহী ম্যাজিট্রেট মোঃ তানভীর হোসেন।
ভ্রাম্যমান আদালতের ম্যাজিষ্ট্রেট সহকারী কমিশনার(ভূমি) ও বিজ্ঞ নির্বাহী ম্যাজিট্রেট মোঃ তানভীর হোসেন বলেন আমরা সকলেই জানি যে, শীতে করোনার তীব্রতা বাড়ার আশঙ্কা রয়েছে যাকে করোনার সেকেন্ড ওয়েব বলা হচ্ছে। বিগত কয়েকদিনে করোনার আক্রান্তের সংখ্যা আবার বাড়তে শুরু করেছে। সচেতনতাই পারে আমাদেরকে এ মহামারী থেকে রক্ষা পেতে হবে।
এ সময় ১৩ জন ব্যক্তিকে ১৩ টি মামলায় ১,৯০০ টাকা জরিমানা করার পাশাপাশি সচেতনতা সৃষ্টির লক্ষ্যে তাদের মাঝে মাস্ক বিতরণ করা হয়। সকলকে মাস্ক পরার জন্য বলা হল। এখন থেকে এ অভিযান অব্যাহত থাকবে এবং মাস্ক পরিধান না করলে শাস্তি ও জরিমানা আরো কঠোরতর হবে।
এসময় চিরিঙ্গা বক্স রোডে রাস্তার উপর পার্কিং করে যানজট তৈরি করার জন্য একটি ট্রাক এবং একটি কাভার্ডভ্যান জব্দ করা হয়

নিউজটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই বিষয়ে আরো সংবাদ দেখুন
© All rights reserved © 2021 cox71.com
Developed by WebArt IT