শিরোনাম :

চকরিয়ায় ভ্রাম্যমান আদালতের অভিযানঃ জমি উদ্ধার, গুড়িয়ে দিয়েছে দোকান

রির্পোটার:
  • সংবাদ প্রকাশের সময় : মঙ্গলবার, অক্টোবর ১৫, ২০১৯
  • 418 বার সংবাদটি পড়া হয়েছে

মো. সাইফুল ইসলাম খোকন, চকরিয়া
কক্সবাজারের চকরিয়ায় উপজেলার খুটাখালী ইউনিয়নের বাজার এলাকায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে এক নম্বর খাস খতিয়ানভুক্ত জায়গার উপর নির্মিত বিশ লক্ষটাকা মূল্যের অবৈধ একটি দোকান গুড়িয়ে দেয়া হয়েছে। মঙ্গলবার(১৫অক্টোবর) দুপুর ১১টা থেকে বেলা দেড়টা পর্যন্ত ভ্রাম্যমান আদালত চালিয়ে এ উচ্ছেদ অভিযানে পরিচালনা করেন।
জানা গেছে, মঙ্গলবার দুপুরে উপজেলার খুটাখালী ইউনিয়নস্থ খুটাখালী বাজারের ভেতরে সরকারী খাস খতিয়ানভুক্ত এক শতক জায়গার উপর একটি দখলবাজ চক্র অবৈধ ভাবে দোকান ও স্থাপনা নির্মাণ করে মাছ ব্যবসা করে আসছিল। সরকারী জায়গাটি অবৈধ দখলে নেয়ার বিষয়টি উপজেলা প্রশাসনের নজরে আসলে দুপুরে চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নূরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমানের নির্দেশনানুযায়ী সহকারী কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো.তানভীর হোসেনের নেতৃত্বে উচ্ছেদ অভিযান পরিচালনা করে অবৈধ ভাবে গড়ে তোলা মাছ বাজারের দোকানটি গুড়িয়ে দেয়া হয়। উচ্ছেদ অভিযানে উপস্থিত ছিলেন,চকরিয়া থানার উপপরিদর্শক (এস.আই) মহসিন তালুকদার নেতৃত্বে একদল পুলিশ, খুটাখালী বাজার কমিটির সভাপতি মো.শফি, ইউপি সদস্য তারেক, ভূমি অফিসের সার্ভেয়ার মো.সাখাওয়াতসহ জনপ্রতিনিধি, স্থানীয় ব্যক্তিবর্গ।
চকরিয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো.তানভীর হোসেন বলেন, খুটাখালী বাজার এলাকায় সরকারী এক নম্বর খাস খতিয়ানভুক্ত এক শতক জায়গা দখল করে একটি দখলবাজ চক্র দোকানঘর নির্মাণ করে দীর্ঘদিন ব্যবসা করে আসছে। বিষয়টি প্রশাসনের নজরে আসলে ঘটনাস্থলে পৌঁছে ওই জায়গা দখলমুক্ত করার জন্য অভিযান চালিয়ে গুড়িয়ে দিয়ে দোকান উচ্ছেদ করা হয়। তিনি আরও বলেন, বর্তমানে উচ্ছেদকৃত জায়গাটির বাজার মূল্য প্রায় ২০ লক্ষ টাকা হতে পারে। সরকারী কোন জায়গা কেউ অবৈধ ভাবে দখলে রাখলে তা উচ্ছেদের মাধ্যমে দখলমুক্ত করা হবে।##

নিউজটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই বিষয়ে আরো সংবাদ দেখুন
© All rights reserved © 2021 cox71.com
Developed by WebArt IT