চকরিয়ায় পাচারকালে কাঠভর্তি গাড়ি জব্দ

রির্পোটার:
  • সংবাদ প্রকাশের সময় : শনিবার, ডিসেম্বর ৭, ২০১৯
  • 170 বার সংবাদটি পড়া হয়েছে

চকরিয়া প্রতিনিধি.
চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চকরিয়া উপজেলার ফাঁসিয়াখালী রাস্তার মাথায় কাঠভর্তি একটি গাড়ি জব্দ করে বন বিভাগের লোকজন। আটকৃত ৩শ ঘনফুট কাঠ কক্সবাজার উত্তর বনবিভাগের ফাঁসিয়াখালী রেঞ্জের আওতাধীন বনভূমি থেকে পাচারের হচ্ছিল বিভিন্ন ইটভাটা ও তামাক তন্দুলে। শনিবার ভোর ৫ টার দিকে ঘটেছে এ ঘটনা। পালিয়ে যাওয়ায় জড়িত কাউকে আটক করা সম্ভব হয়নি।
সুত্রে জানা যায়, বনবিভাগের সংরক্ষিত বন থেকে এক শ্রেনীর কাঠপাচারকারী সিন্ডিকেট বিভিন্ন পয়েন্ট দিয়ে মহাসড়কের ফাঁসিয়াখালী, মালুমঘাট, ডুলাহাজারা দিয়ে প্রতিনিয়ত বনের কাঠ পাচার হচ্ছে। এ কাজের নিরাপত্তা দিচ্ছে বন বিভাগের এক শ্রেনীর কর্মকর্তা-কর্মচারী। কাঠচোরের দল কতিপয় দায়িত্বরত বনবিট কর্মকর্তা-কর্মচারীদের ম্যানেজ করে প্রতিদিন টিএস গাড়ি যোগে লাখ লাখ ঘনফুট কাঠ স্থানীয় ইটভাটা ও তামাক তন্দুল মালিকের কাছে পৌছে দিচ্ছে। এতে করে দিন দিন উজাট হচ্ছে সংরক্ষিত বনের মূল্যবান কাঠ। এতে করে বনের হাতি গুলো লোকালয়ে হামলা ও অনহারে মারা যাচ্ছে চকরিয়ার সংরক্ষিত বনের ভেতর।
ফাঁসিয়াখালী রেঞ্জ কর্মকর্তা মাজহারুল ইসলাম জানান, কাঠ পাচারের গোপন সংবাদ পেয়ে কক্সবাজার উত্তর বন বিভাগের ডিএফও মোঃ তৌহিদুল ইসলাম নির্দেশে অভিযান চালানো হয়। এসময় জালানি কাঠ ভর্তি একটি টিএস গাড়ি জব্দ করা হয়। এসময় চালক ও জড়িতরা পালিয়ে যাওয়ায় কাউকে আটক করা সম্ভব হয়নি। গাড়িটি রেঞ্জ কার্যালয়ে রয়েছে। কাঠ পাচার আইনে ব্যবস্থা নেয়া হচ্ছে বলেও তিনি জানান

নিউজটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই বিষয়ে আরো সংবাদ দেখুন
© All rights reserved © 2021 cox71.com
Developed by WebArt IT