চকরিয়ায় কৃষকের ঘাড়ে থাকা ২ কেজি ওজনের টিউমার অপসারণ

রির্পোটার:
  • সংবাদ প্রকাশের সময় : মঙ্গলবার, এপ্রিল ৬, ২০২১
  • 143 বার সংবাদটি পড়া হয়েছে

মো: সাইফুল ইসলাম খোকন,
কক্সবাজারের চকরিয়ায় এক কৃষকের ঘাড়ে থাকা দীর্ঘ ৫০ বছর ধরে ২ কেজি ওজনের একটি টিউমার অপসারণ করেছে পৌরসভাস্থ মা ও শিশু ও জেনারেল হাসপাতালের আবাসিক সার্জন ডা: মোহাম্মদ জেনারুল ইসলাম নূর’র নেতৃত্বে একটি টিম। গত ৫ এপ্রিল সোমবার সন্ধ্যায় শাহাব উদ্দিন (৫০) নামের ওই কৃষকের বাড়ি উপজেলার চিরিঙ্গা ইউনিয়নের চরণদ্বীপ মৌজা এলাকায়। তার ৫ মেয়ে ও ২ ছেলে সন্তান রয়েছে। অপারেশনের সময় সার্বিক সহযোগিতা করেন, অপারেশন টিমের অন্যান্য ডা: মো: মহি উদ্দিন মাজেদ,ডা: যুথিকা চৌধুরী ও ডা: প্রণব দাশ।
বর্তমানে ওই রোগি টি অস্ত্রপাচারের পর সুস্থ আছে বলে জানান, চিকিৎসক ডা: মোহাম্মদ জেনারুল ইসলাম নূর। তিনি আরো জানান, শাহাব উদ্দিন বিগত একমাস আগে তার কাছে আসে। পরে তার ঘাড়ের বিভিন্ন পরীক্ষা নিরিক্ষা করে টিউমারটি অপসারণের সিদ্ধান্ত নেয়া পর অপসারণ করা হয়।
কৃষক শাহাব উদ্দিনের স্ত্রী জানায়,দীর্ঘদিন তার স্বামী ঘাড়ের উপর এ টিউমারটি সৃষ্টি হয়ে দিন দিন বৃদ্ধি পাচ্ছে। বিভিন্ন জায়গায় চিকিৎসা করেও কোন ফল না পেয়ে চকরিয়ার পৌরসভাস্থ মা ও শিশু ও জেনারেল হাসপাতালের আবাসিক সার্জন ডা: মোহাম্মদ জেনারুল ইসলাম নূর কাছে চিকিৎসার জন্য নিয়ে আসলে ডাক্তার সাহেব তার স্বামীর ঘাড়ের উপর থাকা ২ কেজি ওজনের এ টিউমারটি অপসারণ করে। বর্তমানে তার স্বামী সুস্থ আছে। এতে তার পরিবারের সকল সদস্য ও আত্ময়ী স্বজনরা খুশি হয়েছে। অনেকদিন ধরে পরিবারের লোকজনের মূখে হাসি ছিলনা।
হাসপাতালের এম.ডি মো: জকরিয়া জানায়, এর আগেও এ হাসপাতালে স্বল্প মূল্যে বেশ কটি জটিল জায়গায় থাকা টিউমার অপসারণ করা হয়। এছাড়া উপজেলার মানিকপুরের এক ব্যক্তির পাইলসের কারণে মলদ্বার বের হয়ে গেলে হাসপাতালের আবাসিক সার্জন ডা: মোহাম্মদ জেনারুল ইসলাম নূর ওই ব্যক্তির মলদ্বার প্রতিস্থাপন করে। তিনি আরো জানান, এ হাসপাতালটি শুধু গাইনি ও শিশু ছাড়া এ ধরণের জঠিল ও কঠিন রোগিদের চিকিৎসা সেবা দিয়ে আসছেন দীঘদিন ধরে

নিউজটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই বিষয়ে আরো সংবাদ দেখুন
© All rights reserved © 2021 cox71.com
Developed by WebArt IT