শিরোনাম :
দেশের বিভিন্ন স্থানে দূর্গা পূজায় হামলা প্রতীমা ভাংচুরের প্রতিবাদে কক্সবাজারে মানববন্ধন বিদেশে যেতে চায় মুহিবুল্লাহ‘র পরিবার পাহাড়তলীতে বেলালের গ্যারেজে আড়ালে চলছে ইয়াবা ব্যবসা কাপ্তাইয়ে আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থীকে গুলি করে হত্যা মাস্ক পরার বাধ্যবাধকতা আর থাকছে না সৌদিতে বিনা শুল্কে মিয়ানমার থেকে পেঁয়াজ আমদানীর নির্দেশ দিলেন অতিরিক্ত বানিজ্য সচিব পাহাড়তলীতে গ্যারেজের আড়ালে চলছে ইয়াবা ব্যবসা টেকনাফ সদর ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি ইয়াবা নিয়ে সহযোগি সহ ঢাকায় আটক পাঁচ কেজি আইসসহ টেকনাফ সিন্ডিকেট প্রধান ঢাকায় আটক পেকুয়ায় ত্রিভূজ প্রেমের বলি দুই প্রেমিক-প্রেমিকা

চকরিয়ায় আত্মকর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে নারীদের মাঝে সেলাই মেশিন বিতরণ

রির্পোটার:
  • সংবাদ প্রকাশের সময় : বৃহস্পতিবার, জুন ১০, ২০২১
  • 177 বার সংবাদটি পড়া হয়েছে

মো: সাইফুল ইসলাম খোকন, চকরিয়া
কক্সবাজারের চকরিয়া উপজেলা নারী উন্নয়ন ফোরাম কর্তৃক দুঃস্থ মহিলাদের আত্মকর্মসংস্থান সৃষ্টি করার লক্ষ্যে ৩৫ নারীকে সেলাই মেশিন বিতরণ করা হয়েছে। ১০ জুন বিকাল ৪ টায় উপজেলা পরিষদ মিলনায়তন মোহনায় অনুষ্টিত হয়েছে। এতে চকরিয়া উপজেলা নারী উন্নয়ন ফোরামের সভাপতি ও চকরিয়া উপজেলা পরিষদের নারী চেয়ারম্যান জেসমিন হক জেসি চৌধুরী সভাপতিত্ব করেন।
উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, চকরিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী, প্রধান আলোচক চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ শামসুল তাবরীজ, বিশেষ অতিথি উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মকছুদুল হক ছুট্টো ও চকরিয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মিজবাউল হক প্রমুখ। এসময় বিভিন্নস্থরের লোকজন উপস্থিত ছিলেন।
প্রধান অতিথি চকরিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী বলেন, সরকার নারীদের স্ববলম্বী করে নারী উন্নয়ন ফোরামের উদ্যোগে মহিলাদের মাঝে সেলাই মেশিন প্রদানের মাধ্যমে আত্মকর্মস্থান সৃষ্টি করার উদ্যোগ গ্রহণ করে। এ উদ্যোগের অংশ বিশেষ আজকের এ সেলাই মেশিন বিতরণ করা হয়েছে।
অনুষ্ঠানের প্রধান আলোচক চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ শামসুল তাবরীজ বলেন, সরকার নারীদের আত্মনির্ভরশীল করতে ঘরে বসে যেন আর্থিক ভাবে উন্নয়ন করতে পারে তার জন্য নারী উন্নয়ন ফোরামের উদ্যোগে দু:স্থ মহিলাদের মাঝে সেলাই মেশিন প্রদান ও আগামীতে এসব দু:স্থ নারীরাও উন্নয়ন কাজে অংশ নিতে পারে এ লক্ষ্যে কাজ করছে।
চকরিয়া উপজেলা উপজেলা নারী উন্নয়ন ফোরামের সভাপতি ও চকরিয়া উপজেলা পরিষদের নারী চেয়ারম্যান জেসমিন হক জেসি চৌধুরী বলেন, কোন অবহেলত নারী যেন আর্থিক ভাবে ক্ষতিসাধিত না হয় ঘরে বসে যেন উন্নয়ন করতে পারে, এ লক্ষ্যে নারী উন্নয়ন ফোরামের উদ্যোগে মহিলাদের মাঝে সেলাই মেশিন প্রদান করছেন। তিনি আরো বলেন, আপনাদের কাজের উপর নির্ভর করে আগামীতে নারীদের সেলাই প্রশিক্ষণ ও দক্ষ্যতা অর্জনে এ সংস্থায় চাকুরী প্রদান করা হবে। ##

 

 

 

নিউজটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই বিষয়ে আরো সংবাদ দেখুন
© All rights reserved © 2021 cox71.com
Developed by WebArt IT