চকরিয়ায় অপরাধ দমনে স্থাপিত হচ্ছে ১০০ সি.সি ক্যামরা

রির্পোটার:
  • সংবাদ প্রকাশের সময় : বুধবার, মে ২৯, ২০১৯
  • 159 বার সংবাদটি পড়া হয়েছে

মো. সাইফুল ইসলাম খোকন,চকরিয়া প্রতিনিধি.
কক্সবাজারের চকরিয়া উপজেলা প্রশাসনের ব্যবস্থাপনায় পৌর শহরের জমজম হাসপাতাল (মাতামুহুরী ব্রীজ) হতে শহীদ আবদুল হামিদ পৌর বাস টার্মিনাল পর্যন্ত ১০০টি সি.সি ক্যামরা বসানো হচ্ছে। গতকাল ২৯ মে সকাল থেকে এর কার্যক্রম শুরু হয়েছে।
এসব সি.সি ক্যামরা মনিটরিং করবে সরাসরি উপজেলা নির্বাহী অফিসার ও থানার অফিসার ইনচার্জ এর কার্যালয় হতে। ফলে পৌরশহরের অপরাধ প্রবণতা, সহিংসতা, ইভটিজিং, ছিনতাই, খুন-খারাবিসহ ইত্যাদি অপরাধ নিয়ন্ত্রণসহ কমে আসবে। প্রশাসনের এ উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন সচেতন পৌরবাসী।
সচেতন মহল জানান, পৌরশহরে অপরাধ নিয়ন্ত্রণ মূলক যথাযথ এবং পর্যাপ্ত পরিমাণে সি.সি ক্যামরা না থাকার কারণে প্রকাশ্যে হত্যা,ছিনতাই,ইভটিজিংসহ নানা অপরাধ বৃদ্ধি পাচ্ছে। এমনকি ভূক্তভোগীরা সুষ্ঠু কোন বিচারও পাচ্ছেনা । এখন সি.সি ক্যামরা বসনো হলে অপরাধ সংঘঠিতকারীদের আইনের আওতায় আনতে প্রশাসনের বেগ পেতে হবেনা বলে মনে করেন তারা । বিশেষ করে চলমান ঈদ বাজারকে সামনে রেখে সি.সি ক্যামরা যুগান্তকারী ভূমিকা রাখবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা নূরুদ্দিন মুহাম্মদ শিবলী নোমান বলেন, সিসি ক্যামরা স্থাপনে উপজেলা আইনশৃংখলা কমিটির সভায় ইতিপূর্বে একাধিকবার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। এজন্য পৌরশহরের ব্যবসায়ীদের একাধিকবার তাগাদাও দেয়া হয়েছিল। কিন্তু কোন উদ্যোগ না নেওয়ায় উপজেল প্রশাসন ও থানা প্রশাসন জরুরী ভিত্তিতে সি.সি ক্যামরা স্থাপনের উদ্যোগ নেয়। তিনি বলেন, সম্প্রতি পৌরশহরের বাণিজ্যিক মার্কেটে ছাত্রলীগ নেতা মেধাবী ছাত্র আনাছ ইব্রাহিমকে ক্ষুর মেরে হত্যার বিষয়টি প্রশাসনের দৃষ্টি কেড়েছে। এভাবে জানা-অজানা অনেক অপরাধ সংঘঠিত হচ্ছে। এখন সি.সি ক্যামরা স্থাপনের ফলে এসব অপরাধ দমনে প্রশাসন সচেষ্ট হবে। তিনি গতকাল ২৯ মে সকাল থেকে এর কার্যক্রম শুরু করেছেন বলে জানিয়েছেন । এসব সি.সি ক্যামরা সরাসরি উপজেলা প্রশাাসন ও থানা থেকে নিয়ন্ত্রন করা হবেও জানান তিনি।

নিউজটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই বিষয়ে আরো সংবাদ দেখুন
© All rights reserved © 2021 cox71.com
Developed by WebArt IT