শিরোনাম :
মাতারবাড়ি প্রকল্প এলাকা পরিদর্শন করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী শেখ হাসিনার জম্মদিন উপলক্ষ্যে ঈদগাঁওতে ১ হাজার ৫শ জনের মাঝে টিকা আইসক্রিম বিক্রেতা থেকে কোটিপতি রোহিঙ্গা জালাল : নেপথ্যে ইয়াবা ব্যবসা সিনহা হত্যা মামলার চতুর্থ দফা সাক্ষ্যগ্রহন শুরু উখিয়ার রোহিঙ্গা ছৈয়দ নুরের এনআইডি বাতিল করতে নির্বাচন কমিশনে অভিযোগ আদালতের নির্দেশ অমান্য করে কলাতলীতে হোটেল দখলে নিতে তৎপর প্রতারক চক্র অবাধ তথ্য প্রবাহ দূর্নীতি প্রতিরোধে সহায়ক ভুমিকা রাখতে পারে : সুজনের আলোচনা সভায় বক্তারা ফাঁদে ফেলে ব্ল্যাকমেইল করতেন বিশ্ববিদ্যালয়ের দুই নারী শিক্ষক ২০ হাজার ইয়াবা সহ আটক ১ জেলার বিভিন্ন মসজিদ মাদ্রাসায় কর্মরত রোহিঙ্গাদের সরকারি সুযোগ সুবিধা বাতিলের দাবীতে আবেদন

চকরিয়ার মেদাকচ্ছপিয়া জাতীয় উদ্যানে বন বিভাগের অভিযান, বিশ শতক জায়গা উদ্ধার

রির্পোটার:
  • সংবাদ প্রকাশের সময় : বুধবার, ফেব্রুয়ারী ২৪, ২০২১
  • 216 বার সংবাদটি পড়া হয়েছে

মো: সাইফুল ইসলাম খোকন,
কক্সবাজার উত্তর বনবিভাগের ফুলছড়ি রেঞ্জের চকরিয়ার খুটাখালী ইউপির মেদাকচ্ছপিয়া জাতীয় উদ্যানের বনভূমিতে সদ্য করা পাকা দালান গুড়িয়ে দিয়ে সম্পূর্ণভাবে উচ্ছেদ করে সংশ্লিষ্ট বনবিভাগ।এতে করে প্রায় বিশ শতক ভূমি দখল মুক্ত করা হয়েছে। বুধবার (২৪ ফ্রেরুয়ারী) সকাল ১১টার সময় ফাঁসিয়াখালী ও ফুলছড়ির ভারপ্রাপ্ত রেঞ্জ কর্মকর্তার নেতৃত্বে বনকর্মীরা এ অভিযান চালিয়েছে ।

সূত্রে জানা যায়,কক্সবাজার সদর উপজেলার মধ্যম টেকপাড়ার ভোটার নুর নাহার,স্বামী মোঃ রশিদ।তিনি গত ১মাস আগে কক্সবাজার থেকে খুটাখালীর জাতীয় উদ্যান এলাকা মধ্যম গর্জনতলীতে দখলদার থেকে রির্জাভ জায়গাটি ক্রয় করে পাকা দালানের বাড়ীটি নিমার্ণ করছিল।
এ বিষয়ে রেঞ্জ কর্মকর্তা মাজহারুল ইসলাম এ প্রতিবেদককে জানিয়ছেন,মেদাকচ্ছপিয়া জাতীয় উদ্যানের বনভূমিতে পাকা দালান তৈরীর খবর পায়।খবরটি সঠিক কিনা যাচাই করি। পরে সত্যতা পেয়ে নতুন করা বাড়ীটি উচ্ছেদ করি ও প্রায় ২০ শতক ভূমি দখল মুক্ত করেছি। জবর দখলকারী যেই হোক কাউকে ছাড় দেওয়া হবে না।
উক্ত অভিযানে মেদাকচ্ছপিয়া, খুটাখালী, ফুলছড়ি, ডুলাহাজারা, ফাঁসিয়াখালী বিটের, বনবিট কর্মকর্তাগণ, দুই রেঞ্জ অফিসের স্টাপগণ, হেডম্যান, ভিলেজারগণ উপস্হিত ছিলেন। তবে উচ্ছেদ অভিযানটি দুই রেঞ্জে চলমান থাকবে।

 

নিউজটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই বিষয়ে আরো সংবাদ দেখুন
© All rights reserved © 2021 cox71.com
Developed by WebArt IT