শিরোনাম :
টেকনাফে পুলিশের উপর হামলাকরে আসামী ছিনতাই : ইউপি সদস্য আটক ফের অস্ট্রেলিয়াকে হারাল টাইগাররা প্রযোজক রাজের বাসায় র‍্যাবের অভিযান ঘর নদীতে পড়ে যাওয়ার চিন্তায় ঘুমাতে পারছেনা চাকমারকুল ইউপির ৩ গ্রামের মানুষ রামুতে অসহায়দের মানবিক সহায়তা দিয়েছে সুশাসনের জন্য নাগরিক ‘সুজন’ দর্জি দোকানের কর্মচারীথেকে নেতা মনির : ৪ দিনের রিমান্ডে পরীমনির বাসায় অভিযান সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে : র‌্যাব বৌভাতে যাওয়ার সময় বজ্রপাতে ১৭ বরযাত্রীর মৃত্যু প্রসাধনীর আড়ালে চকরিয়া কুরিয়ারে মিলল ৭০ লক্ষ টাকার ইয়াবা, পাচারকারী আটক সুজন জেলা কমিটির পক্ষ থেকে বন্যাদূর্গতদের মাঝে অর্থ সহায়তা প্রদান

ঘূর্ণিঝড় ফণি মোকাবেলায় কক্সবাজারে ব্যাপক প্রস্তুতি

রির্পোটার:
  • সংবাদ প্রকাশের সময় : বৃহস্পতিবার, মে ২, ২০১৯
  • 153 বার সংবাদটি পড়া হয়েছে

ঘূর্ণিঝড় ফণি মোকাবেলা
কক্সবাজারে ব্যাপক প্রস্তুতি

নিজস্ব প্রতিবেদক

ঘূর্ণিঝড় ‘ফণী’র আঘাত মোকাবেলায় ব্যাপক প্রস্তুতি নিয়ে রেখেছে প্রশাসন। ফণী’র আক্রমণ থেকে মানুষের প্রাণ বাঁচাতে কক্সবাজারে ইতোমধ্যে ৫৩৮টি আশ্রয়কেন্দ্র প্রস্তুত করা হয়েছে। এর সঙ্গে অস্থায়ী আশ্রয় কেন্দ্রও যোগ হবে। এসব আশ্রয় কেন্দ্রে ঠাঁই হবে ৪ লাখ ৪৫ হাজার ৮৪৩ জন মানুষের। খোলা হয়েছে নিয়ন্ত্রণ কক্ষ।
বৃহস্পতিবার (২ মে) দুপুরে কক্সবাজার জেলা প্রশাসনের শহীদ এটিএম জাফর আলম সম্মেলন কক্ষে ঘূর্ণিঝড় ফণী মোকাবেলায় প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়। সেখানে জেলা প্রশাসক (ভারপ্রাপ্ত) মোহাম্মদ আশরাফুল আফসার এসব তথ্য জানান।
তিনি বলেন, সরকারি এবং বেসরকারী সমন্বয়ে যেকোন পরিস্থিতি সামাল দেওয়ার জন্য সব ধরণের প্রস্তুতি নেওয়া হয়েছে। ঘূর্ণিঝড় পরবর্তী প্রস্তুতিও ইতোমধ্যে সম্পন্ন হয়েছে। বৃহস্পতিবার রাত থেকেই পরিস্থিতি পর্যবেক্ষণ করে মাইকিং এবং লোকজনকে সরানোর কাজ শুরু হবে। প্রয়োজনীয় প্রতিটি দপ্তরের ছুটি বাতিল করা হয়েছে।
জেলা প্রশাসক বলেন, জরুরি মুহুর্তে সরবরাহ করার জন্য ২ লাখ মানুষের খাবার প্রস্তুত রাখা হয়েছে। এছাড়া পর্যাপ্ত শুকনো খাবারও ব্যাপক মজুদ করা আছে।

নিউজটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই বিষয়ে আরো সংবাদ দেখুন
© All rights reserved © 2021 cox71.com
Developed by WebArt IT