শিরোনাম :
আর্ন্তজাতিক পীস এ্যাওয়ার্ড পেলেন কক্সবাজারের ফরিদুল হক নান্নু আর্ন্তজাতিক পীস এ্যাওয়ার্ড পেলেন কক্সবাজারের ফরিদুল আলম নান্নু খুরুশকুলে পৃথক স্থানে আ‘লীগের দু‘গ্রæপের সম্মেলন : দুটি কমিটি ঘোষনা ঈদগাঁওতে উপজেলা প্রশাসনের অভিযান: জরিমানা আদায় কক্সবাজারে ২৪ দেশের সেনা কর্মকর্তাদের অংশগ্রহণে সেমিনার রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করেছেন জাপানের রাষ্ট্রদূত বনানী কবরস্থানে শায়িত হলেন সাজেদা চৌধুরী টেকনাফ উপজেলা আ‘লীগের সম্মেলন সম্পন্ন : সভাপতি বশর,সম্পাদক মাহবুব মোর্শেদ দেশে ডেঙ্গুতে মৃত্যু ৩২ জনের মধ্যে ১৫ জনই কক্সবাজারে পেশাদার সাংবাদিকদের মর্যাদা বৃদ্ধিকে কাজ করছে প্রেস কাউন্সিল

খুরুশকুলে পৃথক স্থানে আ‘লীগের দু‘গ্রæপের সম্মেলন : দুটি কমিটি ঘোষনা

রির্পোটার:
  • সংবাদ প্রকাশের সময় : মঙ্গলবার, সেপ্টেম্বর ১৩, ২০২২
  • 68 বার সংবাদটি পড়া হয়েছে

মাহাবুবুর রহমান.
কক্সবাজার সদর উপজেলার অত্যন্ত গুরুত্বপূর্ন খুরুশকুল ইউনিয়ন আওয়ামীলীগের সম্মেলন অনুষ্টিত হয়েছে। তবে একটি নয় দুটি স্থানে পৃথক দৃটি সম্মেলন অনুষ্টিত হয়েছে। এতে একটিতে মো: রফিক উদ্দিনকে সভাপতি ও মোহাম্মদ রিয়াদকে সাধারণ সম্পাদক করে কমিটি ঘোষনা করা হয়। অন্যদিকে আরেকটি কমিটিতে খুরশকুল ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান শাহজাহান ছিদ্দিকী এবং সাবেক ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আমানুল হক চৌধুরীর ছেলে আনিসুল হক চৌধুরীকে সাধারণ সম্পাদক করে কমিটি ঘোষনা করা হয়েছে।
স্থানীয় খুরুশকুল আওয়ামীলীগের নেতাকর্মীদের সাথে কথা বলে জানা গেছে,দলীয় কোন্দলের চরম শেষ সীমানায় পৌছেছে খুরুশকুল ইউনিয়ন আওয়ামীলীগ ১৩ সেপ্টেম্বর মঙ্গলবার বিকাল ৩ টা থেকে দুটি স্থানে সম্মেলন হচ্ছে। যার একটি হচ্ছে রাস্তারপাড়া গণস্বাস্থ্য কেন্দ্রে, অন্যটি ইউনিয়ন পরিষদের পাশে ধীরেন সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে। আবার রাস্তার পাড়া গণস্বাস্থ্য কেন্দ্রে অনুষ্টিত সম্মেলনের আয়োজন উপজেলা আওয়ামীলীগ যার নেতৃত্ব আছে বর্তমান সদর উপজেলা আওয়ামীলীগের আহবায়ক মাহমুদুল করিম মাদু, এবং খুরুশকুল ইউপির সাবেক চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের যুগ্ন আহবায়ক জসিম উদ্দিন। অন্যদিকে ধীরেন সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সম্মেলনের আয়োজন করেছেন খুরুশকুলের তৃণমুল আওয়ামীলীগের ব্যানারে খুরুশকুল ইউনিয়ন আওয়ামীলীগের বর্তমান ভারপ্রাপ্ত সভাপতি মুজিবুল হক। তাকে সহায়তা করছেন বর্তমান চেয়ারম্যান শাহজাহান ছিদ্দিকী।
এতে গণস্বাস্থ্য কেন্দ্রে অনুস্টিত সম্মেলনে কক্সবাজার জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক পৌর মেয়র মুজিবুর রহমান সহ জেলা ও উপজেলা আওয়ামীলীগের নেতৃবৃন্ধ অংশ নেয়। অবশ্য ধীরেন সরকারি প্রাথমিক বিদ্যালয়ে অনুষ্টিত সম্মেলনে তেমন কোন উল্লেখ যোগ্যনেতার উপস্থিতি না থাকলেও অসংখ্য আওয়ামীলীগ নেতাকর্মী উপস্থিত ছিল।
এ ব্যপারে সদর উপজেলা আওয়ামীলীগের আহবায়ক মাহমুদুল করিম মাদু বলেন, খুরুশকুল ইউনিয়ন আওয়ামীলীগের সম্মেলন হয়েছে গণস্বাস্থ্য কেন্দ্রে যেখানে জেলা আওয়ামীলীগ এবং উপজেলা আওয়ামীলীগ সবাই অংশ নিয়েছেন। সুতরাং সেটাই বৈধ অন্যরা সম্ভবতা কর্মী সভা করছে এ বিষয়ে আমি জানিনা।
এদিকে সদর উপজেলা আওয়ামীলীগের যুগ্ন আহবায়ক ঝিলংজা ইউপি চেয়ারম্যান টিপু সুলতান এবং আইনজীবী এড,রেজাউর রহমান রেজা বলেন,খুরুশকুল ইউনিয়ন আওয়ামীলীগের সম্মেলন হচ্ছে আমরা জানিনা,সেখানে ওয়ার্ডের প্রৃকত আওয়ামীলীগ নেতাকর্মীদের বাদ দিয়ে একতরফা ভাবে একটি পক্ষ সম্মেলনের নামে আওয়ামীলীগকে কলংকিত করছে তাই সেটাকে আমরা বয়কট করেছি। আর ওয়ার্ড আওয়ামীলীগে কমিটি যদি জেলা আওয়ামীলীগ অনুমোদন দিতে পারে তাহলে আর ইউনিয়ন ও উপজেলা আওয়ামীলীগ রাখার দরকার কি ?
এদিকে খুরুশকুল ইউনিয়ন আওয়ামীলীগে সিনিয়র সহ সভাপতি মুজিবুল হক বলেন,আমাদের সভাপতির মৃত্যুর পর আমি দলকে সংগঠিত করেছি,প্রতিটি ওযার্ডে সম্মেলন করেছি,আমার সভাপতিত্বে সব কিছু হয়েছে এখন সব ওয়ার্ড থেকে তৃনমুলের সকল নেতাকর্মীকে বাদ দিয়ে তারা কিভাবে সম্মেলন করছে আমি জানিনা,তাই আমরা প্রকৃত আওয়ামীলীগের নেতাকর্মীদের নিয়ে সম্মেলন করছি ধীরেন প্রাথমিক বিদ্যালয় মাঠে। এ ব্যপারে খুরুশকুল ইউপি চেয়ারম্যান শাহজাহান ছিদ্দিকী বলেন,আমার নির্বাচনের সময় দলীয় ব্যানারে যারা আমাকে সর্বাত্ত¡ক সহযোগিতা করেছে তাদের বাদ দিয়ে ,প্রতিটি ওয়ার্ড থেকে বিএনপি জামাতের লোকজনকে কাউন্সিলার বানিয়ে সম্মেলনের নামে তালবাহানা করছে জসিম,মাদু পক্ষ তাই আমি তৃণমুল নেতাদের সহায়তা করছি।
এদিকে একই দিনে আওয়ামীলীগের দু গ্রæপের সম্মেলনকে ঘিরে এলাকায় উত্তেজনা বিরাজ করলেও তেমন কোন অপ্রিতিকর ঘটনা ঘটেনি,এতে সস্তি প্রকাশ করেছে এলাকাবাসী।

নিউজটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

এই বিষয়ে আরো সংবাদ দেখুন
© All rights reserved © 2021 cox71.com
Developed by WebArt IT