খােলেদা জিয়ার জামিন বহাল

রির্পোটার:
  • সংবাদ প্রকাশের সময় : রবিবার, এপ্রিল ৭, ২০১৯
  • 215 বার সংবাদটি পড়া হয়েছে

কুমল্লিার চৌদ্দগ্রামে বাসে আগুন দয়িে পুড়য়িে হত্যার ঘটনায় দায়রে করা মামলায় বএিনপি চয়োরপারসন বগেম খালদো জয়িাকে হাইর্কোটরে দয়ো জামনি বহাল রখেছেনে সুপ্রমি র্কোটরে আপলি বভিাগ।
হাইর্কোটরে জামনি আদশে স্থগতি চয়েে রাষ্ট্রপক্ষরে আবদেন খারজি করে দয়িে রোববার প্রধান বচিারপতি সয়ৈদ মাহমুদ হোসনেরে নতেৃত্বাধীন আপলি বভিাগ এ আদশে দনে।
এর আগে গত ৩১ র্মাচ এ হত্যা মামলায় খালদোকে হাইর্কোটরে দয়ো জামনি স্থগতি করনে আপলি বভিাগরে চম্বোরজজ আদালত। একইসঙ্গ,ে রাষ্ট্রপক্ষরে করা আবদেনটি আজ (৭ এপ্রলি) আপলি বভিাগরে নয়িমতি বঞ্চেে শুনানরি জন্য পাঠান চম্বোর বচিারপত।ি
আদালতে ওই দনি রাষ্ট্রপক্ষরে শুনানতিে ছলিনে অ্যার্টনি জনোরলে মাহবুবে আলম, অতরিক্তি অ্যার্টনি জনোরলে মো. মমতাজ উদ্দনি ফকরি। সঙ্গে ছলিনে ডপেুটি অ্যার্টনি জনোরলে বশ্বিজৎি দবেনাথ ও মো. বশরি উল্লাহ।
অন্যদকি,ে খালদো জয়িার পক্ষে ছলিনে আইনজীবী এ জে মোহাম্মদ আলী, ব্যারস্টিার মওদুদ আহমদ, আব্দুর রজোক খান, জয়নুল আবদেীন, ব্যারস্টিার মাহবুব উদ্দনি খোকন, বদরুদ্দোজা বাদল, কায়সার কামাল, অ্যাডভোকটে কামরুল ইসলাম সজল ও ব্যারস্টিার একএেম এহসানুর রহমান প্রমুখ।
গত ৬ র্মাচ হাইর্কোট রুল দয়িে খালদো জয়িাকে ছয় মাসরে অর্ন্তর্বতীকালীন জামনি দনে। বচিারপতি এ কে এম আসাদুজ্জামান ও বচিারপতি জে বি এম হাসানরে সমন্বয়ে গঠতি বঞ্চে এই আদশে দনে। এই জামনি স্থগতি চয়েে রাষ্ট্রপক্ষ আবদেন কর।ে
এই মামলায় গত ৪ ফব্রেুয়ারি কুমল্লিার আদালত খালদো জয়িার জামনি নামঞ্জুর করনে। এরপর এই মামলায় জামনি চয়েে গত ২৭ ফব্রেুয়ারি হাইর্কোটে আবদেন করনে খালদো জয়িা।
২০১৫ সালরে ২ ফব্রেুয়ারি রাতে কুমল্লিার চৌদ্দগ্রামে উপজলোর জগমোহনপুর এলাকায় কক্সবাজার থকেে ঢাকাগামী যাত্রীবাহী একটি বাসে পট্রেলবোমা হামলা হয়। এতে আটজন যাত্রী অগ্নদিগ্ধ হয়ে মারা যান ও ২৭ জন আহত হন। ঘটনার পরদনি ৩ ফব্রেুয়ারি ৫৬ বএিনপি ও জামায়াতরে নতোর্কমীর নাম উল্লখেসহ অজ্ঞাতনামা ১৫ থকেে ২০ জনরে বরিুদ্ধে চৌদ্দগ্রাম থানায় মামলা করে পুলশি।
র্দুনীতরি মামলায় দণ্ডতি খালদো জয়িাকে গত বছররে ৮ ফব্রেুয়ারি নাজমিুদ্দনি রোডরে পুরনো কন্দ্রেীয় কারাগারে পাঠানো হয়। র্বতমানে তনিি বঙ্গবন্ধু শখে মুজবি মডেকিলে বশ্বিবদ্যিালয়ে (বএিসএমএমইউ) চকিৎিসাধীন।
৪৬

নিউজটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই বিষয়ে আরো সংবাদ দেখুন
© All rights reserved © 2021 cox71.com
Developed by WebArt IT