শিরোনাম :
দেশের বিভিন্ন স্থানে দূর্গা পূজায় হামলা প্রতীমা ভাংচুরের প্রতিবাদে কক্সবাজারে মানববন্ধন বিদেশে যেতে চায় মুহিবুল্লাহ‘র পরিবার পাহাড়তলীতে বেলালের গ্যারেজে আড়ালে চলছে ইয়াবা ব্যবসা কাপ্তাইয়ে আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থীকে গুলি করে হত্যা মাস্ক পরার বাধ্যবাধকতা আর থাকছে না সৌদিতে বিনা শুল্কে মিয়ানমার থেকে পেঁয়াজ আমদানীর নির্দেশ দিলেন অতিরিক্ত বানিজ্য সচিব পাহাড়তলীতে গ্যারেজের আড়ালে চলছে ইয়াবা ব্যবসা টেকনাফ সদর ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি ইয়াবা নিয়ে সহযোগি সহ ঢাকায় আটক পাঁচ কেজি আইসসহ টেকনাফ সিন্ডিকেট প্রধান ঢাকায় আটক পেকুয়ায় ত্রিভূজ প্রেমের বলি দুই প্রেমিক-প্রেমিকা

কমিটি জটিলতায় বেতন পাচ্ছেনা ঈদগাহ আদর্শ উচ্চ বিদ্যালয়ের শিক্ষকরা

রির্পোটার:
  • সংবাদ প্রকাশের সময় : শনিবার, জানুয়ারী ১৬, ২০২১
  • 217 বার সংবাদটি পড়া হয়েছে

কক্স৭১
কক্সবাজার সদরের ঈদগাহ আদর্শ উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি সংক্রান্ত জটিলতায় শিক্ষক-কর্মচারীদের ডিসেম্বর ২০২০ সালের বেতন বিল পাস করেনি ব্যাংক কর্তৃপক্ষ। এতে একাধিক শিক্ষকের পরিবারে অভাব দেখা দিয়েছে।
সূত্রে প্রকাশ, একজন অভিভাবকের অভিযোগের প্রেক্ষিতে জনতা ব্যাংক কক্সবাজার কর্পোরেট শাখায় বেতন বিল আটকে গেছে। প্রধান শিক্ষক খুরশীদুল জন্নাত তার মেয়াদকালে ২০১৯ সালের পূর্ব পর্যন্ত প্রতিবারই অভিভাবকদের অগোচরে ম্যানেজিং কমিটি গঠন করে অনৈতিক সুবিধা নিয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে। অভিভাবক ও সুধীজনের আন্দোলন-মানববন্ধনের প্রেক্ষিতে ২০১৯ সনের ১৫ নবেম্বর ঈদগাহ উচ্চ বিদ্যালয়ে প্রথমবারের মত পরিচালনা কমিটির নির্বাচন অনুষ্ঠিত হয়। ২০২০সালের ১৮আগস্ট চট্টগ্রাম মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড ওই বিদ্যালয়ের নতুন ম্যানেজিং কমিটি অনুমোদন দেয়।
এদিকে কমিটির বিরুদ্ধে আবদুর রহিম নামে একজন প্রতিদ্ব›দ্বী প্রার্থী কক্সবাজার সিনিয়র সহকারী জজ আদালতে মামলা করলে আদালতের বিচারক নতুন কমিটির কার্যক্রম স্থগিত করেন। প্রধান শিক্ষক বিষয়টি শিক্ষা বোর্ডকে অবগত করলে ২০২০ সনের ৮ সেপ্টেম্বর বিদ্যালয় পরিদর্শক ড. বিপ্লব গাঙ্গুলী আদালতের নিদের্শনামা অনুযায়ী বিধি মোতাবেক ব্যবস্থা গ্রহণের জন্য প্রধান শিক্ষককে লিখিত নির্দেশ দেন। এর পর থেকে মেয়াদোত্তীর্ণ ম্যানেজিং কমিটির সভাপতি শিক্ষক-কর্মচারীদের বেতন বিলে স্বাক্ষর করে আসছন। পুরাতন কমিটি মেয়াদোত্তীর্ণ এবং নতুন কমিটিও আদালতের আদেশে স্থগিত। এ অবস্থায় মেয়াদোত্তীর্ণ কমিটি কার্যকর থাকার বিষয়ে বিধিমালায় সুস্পষ্ট নির্দেশনা নেই। কমিটি সংক্রান্ত জটিলতায় জেলা শিক্ষা অফিসার বেতন বিলে স্বাক্ষর করার বিধান রয়েছে। বিদ্যালয় পরিদর্শক ড. বিপ্লব গাঙ্গুলী জানান, আদালতের নির্দেশে স্থগিত নতুন কমিটি প্রথম বৈঠক করতে না পারায় পুরাতন কমিটি বিদ্যালয় পরিচালনা করছে।
অভিযোগ রয়েছে, নির্বাচনে অভিভাবক সদস্য পদে জয়ীদেরও কৌশলে কমিটিতে আসতে দেয়া হচ্ছেন না। মামলার বাদী আবদুর রহিম ওরফে রহিম মুন্সী পূর্বের কমিটিতে অভিভাবক সদস্য। তিনি প্রধান শিক্ষকের অনুগত একজন অভিভাবক বলে জনশ্রæতি রয়েছে। তাকে দিয়ে আদালতে মামলা করিয়েছেন প্রধান শিক্ষক। তবে ওই মামলায় সভাপতিকে আসামি করা হয়নি। পুরাতন ও নতুন উভয় কমিটির সভাপতি একই ব্যক্তি।

 

নিউজটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই বিষয়ে আরো সংবাদ দেখুন
© All rights reserved © 2021 cox71.com
Developed by WebArt IT