কক্সবাজার সাহিত্য একাডেমির নির্বাহী পরিষদের সভা সম্পন্ন

রির্পোটার:
  • সংবাদ প্রকাশের সময় : রবিবার, নভেম্বর ১৫, ২০২০
  • 192 বার সংবাদটি পড়া হয়েছে

সংবাদ বিজ্ঞপ্তি
করোনা মহামারির কারণে দীর্ঘ সময় ধরে একাডেমিক সকল কার্যক্রম বন্ধ থাকার পর অবশেষে কক্সবাজার সাহিত্য একাডেমির নির্বাহী পরিষদের সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকালে কক্সবাজার সরকারি উচ্চ বিদ্যালয়ে একাডেমির সভাপতি লোক গবেষক, ইতিহাসবিদ ও বিশিষ্ট সাংবাদিক মুহম্মদ নুরুল ইসলামের সভাপতিত্বে ও একাডেমীর সাধারণ সম্পাদক সাবেক ইউপি চেয়ারম্যান, বিশিষ্ট অনুবাদক ও কবি রুহুল কাদের বাবুল’র সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় কোরআন থেকে তেলাওয়াত করেন ব্যাংকার, বিশিষ্ট ছড়াকার, গীতিকার ও কবি নুরুল আলম হেলালী।
একাডেমির সভাপতি মুহম্মদ নুরুল ইসলামের স্বাগত বক্তব্যের মধ্যদিয়ে শুরু হওয়া নির্বাহী পরিষদের সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, একাডেমির সহ-সভাপতি, কক্সবাজার সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক, বিশিষ্ট শিক্ষাবিদ ও ছড়াকার মোঃ নাছির উদ্দিন, কবি মনজুরুল ইসলাম, কবি আমিরুদ্দীন, কবি ও ছড়াকার নুরুল আলম হেলালী, কবি শামীম আকতার, ছড়াকার জহির ইসলাম, কবি ও সাংবাদিক আজাদ মনসুর, আবৃত্তিশিল্পী ও কবি কল্লোল দে চৌধুরী প্রমুখ।
নির্বাহী পরিষদের সভায় বার্ষিক সাধারণ সভা ও নির্বাহী পরিষদের নির্বাচন নিয়ে আলোচনা এবং একাডেমির স্থায়ী পরিষদের সকল সদস্যদের পরিচয়পত্র দেয়ার বিষয়ে পর্যালোচনাসহ বিভিন্ন বিষয়ে প্রাণবন্ত আলোচনা করা হয়।
এছাড়াও আসন্ন দ্বিবার্ষিক নির্বাচন পরিচালনার জন্য একটি নির্বাচন কমিশন গঠন করার সর্ব সম্মতিক্রমে সিদ্ধান্ত গৃহিত হয়।
করোনা মহামারিতে একাডেমির স্থায়ী পরিষদের সদস্য কক্সবাজার সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক নাজিম উদ্দিন এবং করোনাকালিন সময়ে করোনাক্রন্ত হয়ে যারা মৃত্যুবরণ করেছেন তাদের স্মরণে দোয়া মাহফিল পরিচালনা করেন ছড়াকার জহির ইসলাম।
একাডেমীর অফিস ও প্রচার সম্পাদক সাংবাদিক আজাদ মনসুর স্বাক্ষরিত ইন্টারনেটে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

নিউজটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই বিষয়ে আরো সংবাদ দেখুন
© All rights reserved © 2021 cox71.com
Developed by WebArt IT