শিরোনাম :
দেশের বিভিন্ন স্থানে দূর্গা পূজায় হামলা প্রতীমা ভাংচুরের প্রতিবাদে কক্সবাজারে মানববন্ধন বিদেশে যেতে চায় মুহিবুল্লাহ‘র পরিবার পাহাড়তলীতে বেলালের গ্যারেজে আড়ালে চলছে ইয়াবা ব্যবসা কাপ্তাইয়ে আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থীকে গুলি করে হত্যা মাস্ক পরার বাধ্যবাধকতা আর থাকছে না সৌদিতে বিনা শুল্কে মিয়ানমার থেকে পেঁয়াজ আমদানীর নির্দেশ দিলেন অতিরিক্ত বানিজ্য সচিব পাহাড়তলীতে গ্যারেজের আড়ালে চলছে ইয়াবা ব্যবসা টেকনাফ সদর ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি ইয়াবা নিয়ে সহযোগি সহ ঢাকায় আটক পাঁচ কেজি আইসসহ টেকনাফ সিন্ডিকেট প্রধান ঢাকায় আটক পেকুয়ায় ত্রিভূজ প্রেমের বলি দুই প্রেমিক-প্রেমিকা

কক্সবাজার রেল লাইন এখন স্বপ্ন নয় বাস্তবতা

রির্পোটার:
  • সংবাদ প্রকাশের সময় : সোমবার, মে ২৪, ২০২১
  • 247 বার সংবাদটি পড়া হয়েছে

মাহাবুবুর রহমান.
কক্সবাজার রেল লাইন এখন স্বপ্ন নয় বাস্তবতায় পরিনত হতে যাচ্ছে। ইতি মধ্যে চকরিয়া থেকে ঈদগাহ পর্যন্ত জেলার বিভিন্ন অংশে রেললাইনের পাটাতন বসায় সেই স্বপ্ন বাস্তবায়নের আশা দেখছে স্থানীয় বাসিন্দারা। দ্রæত সময়ে সরকারের প্রতিশ্রæতি বাস্তবায়ন হওয়ায় দারুন খুশি সর্বস্থরের মানুষ। বিশেষ করে বয়স্ক মানুষজন রেল লাইন কাজের অগ্রগতি দেখে মহাখুশি। এদিকে সংশ্লিষ্টদের দাবী সরকারের ঘোষনা অনুযায়ী ২০২২ সালেই কক্সবাজারে রেলে করে মানুষ আসতে পারবে বলে জানান।
রামু উপজেলার কালীরছড়া মাছুয়াখালী এলাকার স্থানীয় বাসিন্দা হাবিবুর রহমান জানান,আমার জমি পড়েছিল রেল লাইন প্রকল্পে। যদি টাকা পেতে কিছুটা সমস্যা হয়েছিল তখন বেশ খারাপ লেগেছিল। তবে এখন রেল লাইনে পাটাতন বসেছে দেখে বেশ ভাল লাগছে সত্যি বলতে আমার খুবই আনন্দ লাগছে। কারন দেশের জন্য কিছু করতে পারলাম। সত্যি বলতে এত তাড়াতাড়ি রেল লাইনে কাজ শেষ হবে আমি কল্পনাও করতে পারিনি। ভেবেছিলাম সরকারি কাজ আস্তেধীরে হবে হয়তো আমাদের জীবন থাকতে দেখে যেতে পারবো না। কিন্তু এখন সত্যি ভাল লাগছে। ঈদগাও মধ্যম নাপিতখালী এলাকার ডাঃ রুহুল আমিন বলেন,আমার জমিও রেল লাইনে পড়েছে। জমি অধিগ্রহনের টাকা পেতে কিছুটা হয়রানী হলেও যা পেয়েছি তাতে সন্তুষ্ট। তবে এখন ভাল লাগছে আমার বাড়ির সামনে দিলে রেল যাবে এটা আমি দেখতে পারবো। এছাড়া আমার ছেলেমেয়েরা দেখতে পারবে এটা ভেবে বেশ ভাল লাগছে। এছাড়া দেশের উন্নয়নে কিছুটা হলেও অবদান রাখতে পেরেছি ভেবে বেশ আনন্দ লাগছে। আমার বাড়ির সামনে রেল লাইন প্রকল্পের কাজ প্রায় শেষ পর্যায়ে এখনো পাটাতন বসেনি কিন্তু প্রায় পাশে এসে গেছে। আমার মতে কাজ খুব দ্রæত হচ্ছে। এবং কাজের মানও বেশ ভাল বলে মনে হচ্ছে। এছাড়া বর্তমানে রেল লাইন কে ঘিরে বর্তমানে এলাকার মানুষের মধ্যে বেশ আনন্দ উৎসব বিরাজ করছে প্রতিদিন বিকাল হলে অসংখ্য নারী পুরুষ রেল লাইনের উপরে ঘুরতে বের হয়। আর নারী পুরুষ সবাই মিলে বেশ আনন্দ উপভোগ করে। ঈদগাও উপজেলা প্রেস ক্লাবের সভাপতি রেজাউল করিম বলেন,সত্যি কথা বলতে ২ বছর আগে যখন রেল লাইনের কাজ শুরু হয়েছিল তখন অনেকে চিন্তা করেছিল সহসাৎ রেল লাইনের কাজ শেষ করতে পারবে না। তবে এত দ্রæত কাজ শেষ হবে সেটা কেউ কল্পনা করতে পারেনি। বিশেষ করে এখন বেশির ভাগ জায়গাতে পাটাতন বসানোর কাজ শেষ হওয়াতে মানুষ খুবই খুশি। অনেকে বলছে এটা স্বপ্নের বাস্তবায়ন। আলাপ কালে চকরিয়া উপজেলা চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী বলেন,বর্তমান সরকার উন্নয়ন মুখি সরকার। বিশেষ করে পর্যটন নগরী কক্সবাজারকে ঘিরে মাননীয় প্রধানমন্ত্রীর যে আগ্রহ সেটা কক্সবাজারের মানুষ কখনো ভুলতে পারবে না। রেল লাইন নিয়ে অনেক মানুষ ভ্রান্তধারনা পোষন করেছিল অনেকে মনে করেছিল আদৌ রেল লাইনের কাজ শেষ করতে পারবেনা কিনা। কিন্তু সরকারের প্রচন্ড আন্তরিকতার কারনে রেল লাইন এখন স্বপ্ন নয় বাস্তবতায় পরিণত হয়েছে। রেল লাইন কাজে চকরিয়া অংশে প্রায় জায়গাতে পাটাতন বসে গেছে। অর্থাৎ রেল আসার জন্য প্রস্তুুত হয়ে গেছে। এখন বাকি অংশে কাজ শেষ হলেই রেল আসতে আর বাধা থাকবে না। এদিকে রেল লাইন প্রকল্প বাস্তবায়নের সহকারী প্রকৌশলী শহিদুল ইসলাম বলেন,চট্টগ্রাম থেকে কক্সবাজার পর্যন্ত রেল লাইনের কাজ ৭০% পর্যন্ত শেষ হয়েছে। বাকি কাজও আশা করি যথা সময়ে শেষ হয়ে যাবে সে হিসাবে সরকারি ঘোষনা মতে ২০২২ সাল নাগাদ কক্সবাজারে রেলে করে মানুষ আসতে পারবে।

নিউজটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই বিষয়ে আরো সংবাদ দেখুন
© All rights reserved © 2021 cox71.com
Developed by WebArt IT