কক্সবাজারে পালিত হচ্ছে বিশ্ব টিকাদান সপ্তাহ,অভিভাবকের অসচেতনতায় শিশুরা কার্যকরী টিকা পায় না

রির্পোটার:
  • সংবাদ প্রকাশের সময় : বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০১৯
  • 102 বার সংবাদটি পড়া হয়েছে

 

নিজস্ব প্রতিবেদক

জন্মের পর শিশুদের টিকা দেওয়ার ক্ষেত্রে প্রতি ২৮ দিন পর পর ডোজ দিতে হয়। কিন্তু অনেক অভিভাবক এই বিষয়ে অসচেতন হওয়ার কারণে ২৮দিন পূর্ণ হওয়ার আগেই টিকার পুনঃডোজ দিয়ে দেয়। এরফলে অনেক শিশু কার্যকরী টিকা পায় না। কিন্তু সুস্বাস্থ্যের জন্য কার্যকরী টিকা অত্যন্ত জরুরি। তাই এ বিষয়ে অভিভাবকদের সচেতন হতে হবে। কারণ ভ্যাকসিন ফর অল নিশ্চিত করা গেলে হেলথ ফর অল নিশ্চিত হবে।

কক্সবাজারে পালিত হচ্ছে বিশ্ব টিকাদান সপ্তাহ। ২৪ এপ্রিল থেকে শুরু হয়ে চলবে ৩০ এপ্রিল পর্যন্ত। বৃহস্পতিবার (২৫ এপ্রিল) দুপুরে বিশ্ব টিকাদান সপ্তাহ উপলক্ষ্যে গৃহিত কর্মসূচির অংশ হিসেবে কলাতলীর একটি তারকা হোটেলের সম্মেলন কক্ষে অ্যাডভোকেসি সভা অনুষ্ঠিত হয়। সভায় বক্তারা এসব কথা বলেন।

অ্যাডভোকেসি সভার আয়োজন করে কক্সবাজার সিভিল সার্জন অফিস। এতে সভাপতিত্ব সিভিল সার্জন ডা. এম এ মতিন। অনুষ্ঠান সঞ্চালনা করেন সিভিল সার্জন অফিসের মেডিকেল কর্মকর্তা ডা. রনজন বড়ুয়া রাজন।

অ্যাডভোকেসি সভায় প্রধান অতিথি ছিলেন কক্সবাজার সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মহিউদ্দিন। বিশেষ অতিথি ছিলেন কক্সবাজার পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উপপরিচালক পিন্টু কান্তি ভট্টাচার্য্য, ইউনিসেফের ডা. ইউলিয়া উইডাটি ও বিশ্ব স্বাস্থ্য সংস্থার সুরাজ মান শ্রেষ্ঠা।

অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন বিশ্ব স্বাস্থ্য সংস্থার ডা. উম্মে আসমা আফসারী ও ডা. ফিরোজ হায়াত খান

নিউজটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই বিষয়ে আরো সংবাদ দেখুন
© All rights reserved © 2021 cox71.com
Developed by WebArt IT