কক্সবাজারের দুই পৌরসভা ও ১৪ ইউপিতে ভোট ২০ সেপ্টেম্বর

রির্পোটার:
  • সংবাদ প্রকাশের সময় : রবিবার, সেপ্টেম্বর ১৯, ২০২১
  • 83 বার সংবাদটি পড়া হয়েছে

কক্স৭১
চকরিয়া ও মহেশখালী পৌরসভা এবং চার উপজেলার ১৪টি ইউনিয়ন পরিষদে ১ম ধাপের নির্বাচন আগামী কাল (২০ সেপ্টেম্বর) অনুষ্ঠিত হবে।ইতোমধ্যে সব প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন অফিস। সংশ্লিষ্ট ভোটকেন্দ্রে পৌঁছে গেছে প্রয়োজনীয় সরঞ্জাম। আজ সন্ধ্যার মধ্যে ভোটগ্রহণে নিয়োজিত কর্মকর্তাসহ সংশ্লিষ্টরা দায়িত্বপ্রাপ্ত এলাকায় চলে যাবেন।
নির্বাচনকে সুষ্ঠু করতে প্রশাসনের সর্বোচ্চ প্রস্ততি রয়েছে। কিছু এলাকায় বিচ্ছিন্ন ঘটনা ঘটলেও তা নির্বাচনে প্রভাব ফেলবে না বলে প্রশাসনের পক্ষ থেকে জানিয়েছে দেওয়া হয়েছে।
জেলা নির্বাচন অফিসার এস.এম শাহাদাত হোসেন বলেন, আগামীকাল জেলার ১৪ ইউনিয়ন ও দুইটি পৌরসভার নির্বাচন। ভোটের জন্য তিন স্তরের নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে। চকরিয়া পৌরসভার জন্য আলাদা ব্যবস্থা রয়েছে। প্রতি ভোটকেন্দ্রে পৃথক তিনটি টিম কাজ করবে। কোন ধরণের প্রভাব বিস্তার করতে দেওয়া হবে না।
সুষ্ঠু ও নিরপেক্ষ ভোট গ্রহণে সকল প্রস্তুতি রয়েছে আমাদের। জেলা নির্বাচন অফিসারের দেওয়া তথ্য মতে, মহেশখালী পৌরসভায় ভোটার সংখ্যা ১৯,৪৮৪ এবং চকরিয়া পৌরসভায় ৪৮,৭২৪ জন। মহেশখালীতে ১০টি ভোটকেন্দ্রে বুথ সংখ্যা ৫৯টি এবং চকরিয়া পৌরসভায় ১৮টি ভোটকেন্দ্রে ১৩৯টি বুথ রয়েছে। ২ পৌরসভায় মেয়র পদে ৮ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।
সংরক্ষিত নারী সদস্য ২৫ এবং পুরুষ কাউন্সিলর পদে ৭৬ জন প্রার্থী রয়েছে। পেকুয়া, কুতুবদিয়া, মহেশখালী ও টেকনাফ- এই চার উপজেলার ১৪টি ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ৩ লক্ষ ১১ হাজার ২৩৪জন। সেখানে পুরুষ ভোটার সংখ্যা ১ লক্ষ ৫৯ হাজার ৯৯৫ এবং মহিলা ভোটার ১ লক্ষ ৫১ হাজার ১২ জন।
চার উপজেলার ১৪০টি ভোকেন্দ্রে ৭৮০টি স্থায়ী এবং ১১৩টি অস্থায়ী ভোটকক্ষ নির্ধারণ করা হয়েছে। ১৪ ইউনিয়নে চেয়ারম্যান পদে ৯২ প্রার্থী রয়েছেন।
সংরক্ষিত নারী সদস্য পদে ১৯৯ এবং পুরুষ মেম্বার পদপ্রার্থী হিসেবে ৭৭৫ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। উল্লেখ্য, ২ পৌরসভা ও ১৪ ইউনিয়নে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী ৩৩ জন।

নিউজটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই বিষয়ে আরো সংবাদ দেখুন
© All rights reserved © 2021 cox71.com
Developed by WebArt IT