উৎসব মুখর পরিবেশে চলছে জেলা আইনজীবি সমিতির নির্বাচন

রির্পোটার:
  • সংবাদ প্রকাশের সময় : শনিবার, ফেব্রুয়ারী ২৯, ২০২০
  • 98 বার সংবাদটি পড়া হয়েছে
?

কক্স৭১

কক্সবাজার জেলা আইনজীবী সমিতির কার্যকরী পরিষদের নির্বাচন আজ। এতে মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী সমন্বয় পরিষদ ও ডান পন্থী জাতীয় আইনজীবী ঐক্যফ্রন্টের ৩৪ জন প্রার্থী ১৭টি পদে প্রতিদ্বন্দ্বীতা করছেন। তবে অধিকাংশ আইনজীবী তাঁদের স্বার্থ সংরক্ষণ ও উন্নয়নের পক্ষেই রায় দিতে চান।
কক্সবাজার জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি জেলা আওয়ামী লীগের সভাপতি এডঃ সিরাজুল মোস্তফা জানান, কক্সবাজার জেলায় আইনজীবীদের অনেক সমস্যা বিরজমান। এর সমাধান করতেই মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী সমন্বয় পরিষদকে বিজয়ী করে আনতে হবে। বর্তমান আইনজীবী ভবন (এনেক্স-১) এই পরিষদের মাধ্যমেই হয়েছে। এরপরও অসংখ্য আইনজীবী চেম্বার নিয়ে নানা সমস্যায় রয়েছেন। বর্তমানে নির্মানাধীন এনেক্স ভবন-২ নির্মিত হলে আরো অনেক আইনজীবীর চেম্বার সমস্যার সমাধান হবে। এটি নির্মাণ করতে বিপুল অর্থের প্রয়োজন রয়েছে। এই অর্থ বরাদ্দ পেতে মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী সমন্বয় পরিষদ এর বিকল্প নেই। বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী সমন্বয় পরিষদের প্যানেল নির্বাচিত হলে প্রধানমন্ত্রীর সাথে স্বাক্ষাত করার সুযোগ পাবেন। ওই দিনই আইনজীবীদের সকল সমস্যা সমাধানের সুযোগ সৃষ্টি হবে। আমরা এই সুযোগটি হাতছাড়া করতে চাই না।
মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী সমন্বয় পরিষদ এর সভাপতি প্রার্থী এডঃ আ.জ.ম মঈনুদ্দিন ও সাধারণ সম্পাদক প্রার্থী এডঃ জিয়া উদ্দিন আহমদ জানিয়েছেন আমরা নিজেদের অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে আইনজীবীদের বিরজমান সকল সমস্যা সমাধান করতে চাই। আমাদের প্রধান লক্ষ্য বর্তমানে নির্মানাধীন ভবনটির নির্মাণ কাজ দ্রুত এগিয়ে নেওয়া।
জেলা বারের আইনজীবী এডভোকেট মোহাম্মদ নজরুল ইসলাম জানিয়েছেন আমি দীর্ঘ ১১ বছর কক্সবাজার জজ কোর্টে আইনজীবী হিসাবে কাজ করছি। তবে এবারের নির্বাচনের উপর আইনজীবীদের স্বার্থ সংশ্লিষ্ট অনেক কিছুই নির্ভর করছে। এতে অগ্রভাগে রয়েছে চেম্বার সমস্যা। বর্তমানে যে ভবনটি নির্মিত হচ্ছে তা দ্রুত নির্মাণ করতে হলে অর্থের প্রয়োজন রয়েছে। যারা নির্বাচিত হলে সহজে প্রধানমন্ত্রীর সাথে যোগাযোগ করে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে পারবেন এদের আমরা নির্বাচিত করতে চাই। তাই আমাদের সকলের আইনজীবীদের স্বার্থ সংরক্ষণই মুখ্য ভূমিকা হওয়া উচিৎ। এডভোকেট মোহাম্মদ নজরুল ইসলাম বলেন, আমি দীর্ঘ ১১ বছর কক্সবাজার জজ কোর্টে আইনজীবী হিসাবে কাজ করছি। তবে এবারের নির্বাচন উপর আইনজীবীদের অনেক কিছু নির্ভর করছে। এতে অগ্রভাগে রয়েছে চেম্বার সমস্যা। বর্তমানে যে ভবনটি নির্মিত হচ্ছে তা দ্রুত নির্মাণ করতে হলে অর্থের প্রয়োজন রয়েছে। যারা নির্বাচিত হলে সহজে প্রধানমন্ত্রীর সাথে যোগাযোগ করে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে পারবেন তাদের আমরা নির্বাচিত করতে চাই।
আরো অনেক তরুণ আইনজীবী অভিন্ন মত পোষন করেছেন। তাদের মতে আমরা সম্মানের সহিত এই পেশাগত দায়িত্ব পালন করতে চাই। বসার স্থান টুকুই আমাদের জন্য মুখ্য। আমাদের সমস্যা সমাধানের জন্য বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী সমন্বয় পরিষদকে আমরা ভোট দেব। এই প্যানেলের সভাপতি প্রার্থী এডঃ আ.জ.ম মঈনউদ্দিন ও সাধারণ সম্পাদক প্রার্থী এডঃ জিয়াউদ্দিন আহমদ দক্ষ ও যোগ্য প্রার্থী। এ ছাড়া এই প্যানেলের অন্যান্য প্রার্থীরাও যোগ্য।
সংশ্লিষ্ট সুত্র মতে আজ ২৯ ফেব্রুয়ারী পৃথক দুইটি ভোট কেন্দ্রে নির্বাচন অনুষ্ঠিত হবে। মোট ৭১৩ জন ভোটারের মধ্যে চকরিয়া কেন্দ্রে ৪৭ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।
পৃথক দুইটি প্যানেলের মধ্যে ৩৪ জন প্রার্থীর মধ্যে রয়েছে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী সমন্বয় পরিষদের সভাপতি পদে সমিতির বর্তমান সভাপতি এডভোকেট আ.জ.ম মঈন উদ্দিন, সাধারণ সম্পাদক পদে সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট জিয়া উদ্দিন আহমদ, সিনিয়র সহ সভাপতি পদে এডভোকেট মোহাম্মদ নুরুল আমিন, সহ সভাপতি পদে এডভোকেট কফিল উদ্দিন চৌধুরী, সহ সাধারণ সম্পাদক (সাধারণ) এডভোকেট হোসেন রাহাত ফিরোজ, সহ সাধারণ সম্পাদক (হিসাব) এডভোকেট মোহাম্মদ সাইফুদ্দিন, পাঠাগার ও তথ্য প্রযুক্তি সম্পাদক এডভোকেট দিদারুল আলম, আপ্যায়ন ও সাংস্কৃতিক সম্পাদক এডভোকেট আয়ুবুল ইসলাম, সদস্য এডভোকেট মোহাম্মদ ইসহাক-১, এডভোকেট শ্রীধর দত্ত বাদল, এডভোকেট রফিক উদ্দিন, এডভোকেট বেদারুল আলম, এডভোকেট মোহাম্মদ মহিউদ্দিন, এডভোকেট মোহাম্মদ নজরুল ইসলাম, এডভোকেট নাহিদা খানম কক্সী, এডভোকেট মোহাম্মদ হারেছ ও এডভোকেট তাজমিন হুদা চৌধুরী প্রতিদ্বন্দ্বিতা করছেন।
অন্যদিকে জাতীয় আইনজীবী ঐক্যফ্রন্টের সভাপতি পদে এডভোকেট নুরুল মোর্শেদ আমিন, সাধারণ সম্পাদক পদে সাবেক সহ সাধারণ সম্পাদক এডভোকেট মোহাম্মদ তাওহীদুল আনোয়ার, সিনিয়র সহ সভাপতি পদে এডভোকেট মোহাম্মদ সাদেক উল্লাহ, সহ সভাপতি পদে এডভোকেট আমির হোসেন-২, সহ সাধারণ সম্পাদক (সাধারণ) এডভোকেট তাহের আহমদ, সহ সাধারণ সম্পাদক (হিসাব) নুরুল আজিম, পাঠাগার ও তথ্য প্রযুক্তি সম্পাদক এডভোকেট মাহবুবুল আলম টিপু, আপ্যায়ন ও সাংস্কৃতিক সম্পাদক পদে এডভোকেট কুতুব উদ্দিন, ৯ টি সদস্য পদে এডভোকেট দীল মোহাম্মদ চৌধুরী, এডভোকেট আবুল কালাম ছিদ্দিকী, এডভোকেট সব্বির আহমদ, এডভোকেট ছৈয়দ আলম-২, এডভোকেট নাজিম উদ্দিন, এডভোকেট রেজাউল করিম, এডভোকেট আবুল কাসেম মোহাম্মদ জুনাইদ, এডভোকেট মামুনুর রশিদ ও এডভোকেট রিদুওয়ানুল হক প্রতিদ্বন্দ্বিতা করছেন।

নিউজটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই বিষয়ে আরো সংবাদ দেখুন
© All rights reserved © 2021 cox71.com
Developed by WebArt IT