উখিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে সেন্ট্রাল অক্সিজেন সিস্টেম উদ্বোধন

রির্পোটার:
  • সংবাদ প্রকাশের সময় : মঙ্গলবার, ডিসেম্বর ৮, ২০২০
  • 163 বার সংবাদটি পড়া হয়েছে

কমরুদ্দিন মুকুল, উখিয়া
করোনা মোকাবেলায় উন্নয়ন সংস্থা প্রান্তিক উন্নয়ন সোসাইটি (প্রান্তিক) এর বাস্তবায়নে, গবফএষড়নধষ টঝঅ এর অর্থায়নে এবং ঙইঅঞ ঐবষঢ়বৎং টঝঅ এর সহযোগিতায় উখিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সেন্ট্রাল অক্সিজেন সিস্টেম উদ্বোধন করা হয়েছে। গতকাল সোমবার সকালে উখিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সম্মেলন কক্ষে অনুষ্ঠিত উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কক্সবাজার সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ মাহবুবুর রহমান।
প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, করোনা চিকিৎসায় ডাক্তারদের আতœবিশ্বাস বেড়েছে তবুও করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় সবাইকে প্রস্তুত থাকতে হবে। বিশেষ অতিথি উখিয়া উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ হামিদুল হক চৌধুরী বলেন, প্রান্তিক এবং মেডগেøাবালের এই অবদান উখিয়াবাসীর জন্য আশীর্বাদ হয়ে থাকবে। উখিয়া উপজেলার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ রঞ্জন বড়ুয়া রাজন এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় স্বাগত বক্তব্য রাখেন প্রান্তিক উন্নয়ন সোসাইটির নির্বাহী পরিচালক আফম রেজাউল করিম (মিজান)।
প্রান্তিকের মানবিক সহায়তা কর্মসূচী’র প্রোগ্রাম কোর্ডিনেটর অনিমেষ বিশ্বাস অটল এর সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মেডগেøাবাল আইএনসি বাংলাদেশ এর কান্ট্রি রিপ্রেজেন্টেটিভ কমান্ডার এস এম ফেরদৌসুজ্জামান পিএসসি (অবঃ), উখিয়া স্বাস্থ্য কমপ্লেক্স এর আবাসিক মেডিকেল অফিসার ডাঃ মহি উদ্দিন মহিন, মেডিকেল অফিসার ডাঃ এহসানউল্লাহ সিকদার এবং প্রান্তিক মানবিক সহায়তা কর্মসূচী’র প্রোগ্রাম ম্যানেজার শাকিল আহমেদ প্রমুখ।
প্রকল্পের আওতায় অনুষ্ঠানের প্রান্তিকের পক্ষ থেকে প্রয়োজনীয় চিকিৎসা সরঞ্জামাদী হাস্তান্তর করা হয়। এরপর একই প্রকল্পের অংশ হিসেবে ফিতা কেটে সেন্ট্রাল অক্সিজেন সিস্টেম এর সরবরাহের উদ্বোধন করেন কক্সবাজার সিভিল সার্জন সহ অনুষ্ঠানের অতিথিবৃন্দ। এই অক্সিজেন সরবরাহ সিস্টেমের মাধ্যমে উখিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কোভিড আইসোলেশন ইউনিটে ১৬টি, অপারেশন থিয়েটারে ১টি এবং ৩টি কেবিন সহ মোট ২০ টি বেডে সার্বক্ষনিক অক্সিজেন সরবরাহ নিশ্চিত করা যাবে।

নিউজটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই বিষয়ে আরো সংবাদ দেখুন
© All rights reserved © 2021 cox71.com
Developed by WebArt IT