শিরোনাম :
টেকনাফে পুলিশের উপর হামলাকরে আসামী ছিনতাই : ইউপি সদস্য আটক ফের অস্ট্রেলিয়াকে হারাল টাইগাররা প্রযোজক রাজের বাসায় র‍্যাবের অভিযান ঘর নদীতে পড়ে যাওয়ার চিন্তায় ঘুমাতে পারছেনা চাকমারকুল ইউপির ৩ গ্রামের মানুষ রামুতে অসহায়দের মানবিক সহায়তা দিয়েছে সুশাসনের জন্য নাগরিক ‘সুজন’ দর্জি দোকানের কর্মচারীথেকে নেতা মনির : ৪ দিনের রিমান্ডে পরীমনির বাসায় অভিযান সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে : র‌্যাব বৌভাতে যাওয়ার সময় বজ্রপাতে ১৭ বরযাত্রীর মৃত্যু প্রসাধনীর আড়ালে চকরিয়া কুরিয়ারে মিলল ৭০ লক্ষ টাকার ইয়াবা, পাচারকারী আটক সুজন জেলা কমিটির পক্ষ থেকে বন্যাদূর্গতদের মাঝে অর্থ সহায়তা প্রদান

উখিয়ায় র‌্যাবের অভিযানে আটক ৩ দেড় লাখ ইয়াবা ফেলে মিয়ানমার পালালো পাচারকারী

রির্পোটার:
  • সংবাদ প্রকাশের সময় : শনিবার, এপ্রিল ৬, ২০১৯
  • 152 বার সংবাদটি পড়া হয়েছে

উখিয়া প্রতিনিধি :

উখিয়ার বালুখালী ঝুমের ছড়া এলাকা থেকে ৬ হাজার পিস ইয়াবা সহ দুই রোহিঙ্গা ও এক স্থানীয়কে আটক করেছে র‌্যাব।
বৃহস্পতিবার বিকেলে র‌্যাব-১৫ এর একটি আভিযানিক দল এ অভিযান পরিচালনা করে। এদিকে গতকাল শুক্রবার ভোর ৪ টার দিকে উখিয়ার পালংখালী বিজিবি সদস্যরা অভিযান চালিয়ে দেড় লাখ ইয়াবা সহ একটি নৌকা জব্দ করেছে।
র‌্যাব-১৫ এর কক্সবাজার ক্যাম্পের মেজর মোঃ রুহুল আমিন জানান, গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার বিকেলে উখিয়ার বালূখালী ঝুমের ছড়া এলাকার আজিজ মেম্বারের বাড়ির দক্ষিন পার্শ্বে ইটের রাস্তার উপর অভিযান পরিচালনা করে ৩ মাদক কারবারীকে আটক করা হয়।
আটকৃতরা হলো- ওই এলাকার নুরুল আলমের ছেলে মো: নুরুল আমিন (২২), বালুখালী রোহিঙ্গা ক্যাম্প ব্লক- ৩৫ এর ৮নং ক্যাম্পের শফি আলমের ছেলে শহিদুল ইসলাম (২৫), ৩২নং ব্লকের ৮নং ক্যাম্পের মৃত জাহিদ আলমের ছেলে আবুল ফয়েজ (২২)।
আটকের পর আসামীদের দেহ তল্লাশী করে ৬ হাজার পিচ ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়। যার বাজার মূল ৩০ লক্ষ টাকা। গ্রেফতারকৃত আসামীদের এবং উদ্ধারকৃত ইয়াবা পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে উখিয়া থানায় হস্তান্তরের করা হয়েছে।
এদিকে বাংলাদেশ-মিয়ানমার সীমান্তের নাফ নদীর শাখা তুমব্রু খাল থেকে এক লাখ ৫০ হাজার পিস ইয়াবাসহ একটি নৌকা জব্দ করেছে বিজিবি। গতকাল শুক্রবার ভোর চারটার দিকে কক্সবাজারের উখিয়ার পালংখালী ইউনিয়নের ফাইসাখালী নামক স্থানে অভিযান চালিয়ে এসব ইয়াবা জব্দ করা হয়। বিজিবির উপস্থিতি টের পেয়ে ইয়াবাসহ নৌকা ফেলে মিয়ানমারের দিকে পালিয়ে যাওয়ায় পাচারকারীদের কাউকে আটক করা সম্ভব হয়নি বলে জানিয়েছে বিজিবি।
কক্সবাজার ৩৪ বিজিবির অতিরিক্ত পরিচালক আশরাফ উল্লাহ রনি জানান, উখিয়া উপজেলার ৫নং পালংখালী ইউনিয়নের ফাইসাখালী নামক স্থানে তুমব্রু খাল দিয়ে বিপুল পরিমাণ ইয়াবার চালান আসার খবর পায় বিজিবি। এসময় পালংখালী বিওপি’র নায়েক মো. নূর আলমের নেতৃত্বে একটি টহল দল উক্ত স্থানে ওঁৎ পেতে থাকে। শুক্রবার ভোর চারটার দিকে মিয়ানমার থেকে একটি নৌকা বাংলাদেশের দিকে আসতে থাকে এবং টহল দলের নিকট পৌঁছালে বিজিবি টহল দল তাদের চ্যালেঞ্জ করে। এ সময় চোরাকারবারীরা নৌকা ফেলে তুমব্রু খাল হয়ে দ্রুত মিয়ানমারের দিকে পালিয়ে যায়। বিজিবি টহল দল নৌকা তল্লাশি করে মালিকবিহীন অবস্থায় এক লাখ ৫০ হাজার পিস বার্মিজ ইয়াবা জব্দ করে। ইয়াবা গুলো বিজিবি সদরে রাখা আছে। এঘটনায় উখিয়া থানায় একটি মামলা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই বিষয়ে আরো সংবাদ দেখুন
© All rights reserved © 2021 cox71.com
Developed by WebArt IT