ঈদগাওতে ঈদবাজারঃ ফুটপাথই ভরসা নিম্নআয়ের মানুষের

রির্পোটার:
  • সংবাদ প্রকাশের সময় : মঙ্গলবার, মে ২৮, ২০১৯
  • 146 বার সংবাদটি পড়া হয়েছে

নিজস্ব প্রতিবেদক,ঈদগাঁও
আর কটা দিন পর দুয়ারে কড়া নাড়বে পবিত্র ঈদুল ফিতর। এ উৎসবমুখর ঈদের কেনাকাটায় মাতোয়ারা এখন ঈদগাঁওবাসী। ঈদ সামনে রেখে জেলা সদরের ব্যস্তবহুল বানিজ্যিক উপশহর ঈদগাঁওর মার্কেটগুলোর পাশাপাশি ফুটপাতের দোকানেও চলছে কেনাকাটার ধুম। মানে ভাল, দামে কম হওয়ায় নিন্ম ও মধ্যবিত্ত পরিবারের ক্রেতাদের উপচেপড়া ভিড় যেন চোখে পড়ার মত। হকারদের হাঁকডাকে প্রতিটি ফুটপাতের দোকানে জমে উঠেছে শেষ মুহূর্তের ঈদের কেনা কাটায়। ফুটপাতগুলোতে নেই কোনো জমকালো আলোকসজ্জা,ক্রেতা আকৃষ্ট করতে নেই লোভনীয় অফার কিংবা আরামদায়ক শীতাতপ নিয়ন্ত্রণ ব্যবস্থাও। দোকানদারদের উচ্চস্বরে হাঁক ডাকে জিনিস কিনছে ক্রেতা সাধারন। তবুও ঈদ কে সামনে রেখে নিম্ন ও মধ্যম আয়ের মানুষের শেষ ভরসাস্থল এ ফুটপাতেই চলছে জমজমাট বেচাকেনা। ঈদগাঁও বাজার ঘুরে দেখা যায়, অভিজাত শপিংমলের পাশাপাশি জমে উঠেছে ফুটপাতের দোকানগুলোও।
ঈদগাঁও বাজারের প্রধান ডিসি সড়কের পুরাতন পুলিশ বিট থেকে হাইস্কুল গেইটসহ বাজারের যত্রতত্র স্থানে ফুটপাতে ঈদের বেচাকেনার চিত্র চোখে পড়ে। সকাল থেকে গভীর রাত অবধি পর্যন্ত সমান তালে ঈদের কেনাকাটা থেমে নেই।
এসব ফুটপাত দোকান গুলোতে নিত্যব্যবহার্য প্রায় সব কিছুই পাওয়া যায়,তার মধ্যে ছেলেদের পাঞ্জাবি,শার্ট,টি-শার্ট,প্যান্ট,বেল্ট,লুঙ্গি,টুপি,ঘড়ি, সুগন্ধি থেকে শুরু করে মেয়েদের থ্রি-পিস, টু-পিস,সিঙ্গেল কামিজ,রেডিমেড কামিজসহ বিভিন্ন ধরনের কসমেটিকস,বাচ্চাদের পাঞ্জাবি, থ্রি-পিস,ফ্রক,স্কার্ট,প্যান্ট,গেঞ্জি,বড়-ছোট সবার জুতা,স্যান্ডেল,চশমাসহ বহু কিছু পাওয়া যাচ্ছে। তাই ঈদ কেনাকাটায় ভিড় জমাচ্ছেন ক্রেতারা।
পোকখালীর এক ক্রেতা তার ছেলে মেয়ের জন্য ভাল মানের কাপড় কিনতে পেরেছি ফুটপাত থেকে। মানে ভাল,দামে কম কিন্তু। চৌফলদন্ডীর নিন্ম আয়ের আরেক ক্রেতা জানান,এবারের ঈদে ছেলের জন্য অল্পদামে কাপড় কিনেছি ফুটপাত থেকে।
খেটে খাওয়া ক্রেতারা জানান, ফুটপাতে সাধ্যের মধ্যে অনেক কিছুই পাওয়া যায়,যে কারণে এখানে এসেছি। ঈদ যতই ঘনিয়ে আসছে,ততই জমে উঠছে ঈদের বাজার।
দীর্ঘবছর ধরে ফুটপাতে ব্যবসা করে যাওয়া আল আমিন জানান,এবারের ঈদে বেচাবিক্রি মোটামুটি জমে উঠছে। নিন্ম ও মধ্যম আয়ের ক্রেতারা ফুটপাত মুখী হচ্ছে।

নিউজটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই বিষয়ে আরো সংবাদ দেখুন
© All rights reserved © 2021 cox71.com
Developed by WebArt IT