শিরোনাম :

ঈদগাঁও বাজারে টেকসই ড্রেন নির্মানের দাবী

রির্পোটার:
  • সংবাদ প্রকাশের সময় : শনিবার, জুলাই ৬, ২০১৯
  • 222 বার সংবাদটি পড়া হয়েছে
Exif_JPEG_420

নিজস্ব প্রতিবেদক,ঈদগাঁও
জেলা সদরের বৃহৎ বানিজ্যিক উপশহর ঈদগাঁও বাজারের ড্রেনেজ ব্যবস্থা না থাকার চরম অবস্থার সৃষ্টি হয়েছে। যাতে বাজারবাসী দূর্ভোগ আর দূর্গতিতে পড়েছেন।
জানা যায়,ব্যস্তবহুল ঈদগাঁও বাজারের প্রধান ডিসি সড়কের পাশ ঘেষে নির্মিত ড্রেনেজ ব্যবস্থা থেকেও না থাকায় বাজারে আসা দূর-দূরান্তের লোকজন নানাভাবে অসুবিধায় পড়েছে। ঈদগাঁও ইউনিয়ন ব্যাংকের সামনে তথা বক্তার আহমদ মার্কেটের সামনের স্থানে বিগত কয়েক বছর পূর্বে বর্ষার পানি সুষ্ঠু ও সুন্দরভাবে চলা চলের লক্ষ্যে ড্রেন নির্মাণ করে। কিন্তু ড্রেনটিতে বর্তমানে কতিপয় ব্যবসায়ীরা দোকান পরিষ্কারে নানা আবর্জনা ফেলে ভরপুর করে রেখেছে। যাতে করে,ঐ ড্রেনটি দিয়ে বন্যা বা বৃষ্টির পানি যাতায়াত অসম্ভব হয়ে পড়েছে। সুষ্ঠুভাবে পানি চলাচল করতে না পারায় বাজারে চলতি বর্ষা মৌসুমে নানা স্থানে পানি নিমজ্জিত থাকে। অথচ এ ড্রেনেজ ব্যবস্থা থেকেও সঠিক ব্যবস্থাপনার অভাবে এটি বর্তমানে বাজারবাসীর জন্য কাল হয়ে দাড়িয়েছে। টেকসই ড্রেন নির্মানের জোর দাবী ব্যবসায়ীসহ এলাকাবাসীর। এসব বিষয়ে দেখার কেউ না থাকায় হতাশ হয়ে পড়েছেন তারা। জনগণের চলাচলের ব্যস্ততম এ রাস্তাটির পাশে ভরাটকৃত ড্রেনে নানা ময়লা আবর্জনার ফলে দুর্গন্ধে বিষিয়ে তুলছে পথচারীদেরকে। ড্রেনের উপর বয়ে যাওয়া অধিকাংশ ভরাটকৃত ড্রেনে স্লাব বসিয়ে ব্যবসা চালিয়ে যাচ্ছে হরদম। অথচ যেন দেখার কেউ নেই। পুরো বাজারের ময়লাযুক্ত পানি ভূমি অফিসের প্রবেশমুখে গিয়ে জমা হয়ে পড়ে। এভাবে দিনের পর দিন ময়লা-আবর্জনা যুক্ত পানি জমে থাকার ফলে দূর্গন্ধের সৃষ্টিতে এলাকার পরিবেশ দূষিত হয়ে পড়ছে।
ড্রেন দিয়ে পানি যাতায়াত করতে না পারায় কয় দিনের টানা বর্ষণে ঈদগাঁও-বাশঁঘাটা সড়ক, তেলী পাড়া সড়ক,মাছ বাজার সড়ক,হাসপাতাল সড়কে বৃষ্টির পানি জমে নিমজ্জিত হয়ে পড়ার চিত্র চোখে পড়ে এ প্রতিবেদকের।
একাধিক পথচারী ও যানবাহন চালকদের মতে, বাজারে সঠিক ব্যবস্থাপনার অভাবে এহেন অবস্থার সৃষ্ট। শক্ত হাতে উন্নয়ন কর্মকান্ড করতে হলে সদিচ্ছা ও আন্তরিকতার প্রয়োজন বলে মনে করেন তারা। ডিজিটাল বাংলাদেশ গড়ার প্রত্যয়ে সারাদেশে উন্নয়নের জোয়ার লাগলেও বহুল আলোচিত ঈদগাঁও বাজারে টেকসই ড্রেন নির্মানের দাবী জানান সচেতন মহল। চলতি বর্ষা মৌসুমে বাজারবাসীকে এই মরণ দশায় ভুগতে হচ্ছে।
বাজারে ব্যবসায়ীসহ সর্বসাধারনের সুবিধার্থে অতিসত্ত্বর ঈদগাঁও বাজারে ড্রেন নির্মানের দাবী জানান উদ্বর্তন কতৃপক্ষের নিকট।
ঈদগাঁও বাজার ব্যবসায়ী পরিচালনা পরিষদের আহবায়ক সিরাজুল ইসলাম ময়লা আবর্জনা ফেলে ভরাটকৃত ড্রেনটি সংস্কারের দাবী জানান।
বর্তমানে ময়লা আবজর্নার দূগন্ধে বিষিয়ে উঠছে পরিবেশ।
বাজার ইজারাদার কমিটির সদস্য ছৈয়দ করিম জানান,ঈদগাঁও বাজার ব্যবসায়ী পরিচালনা পরিষদে নিবার্চিত কমিটি না থাকায় ড্রেন সংস্কার কিংবা বাজার কেন্দ্রীক উন্নয়ন হচ্ছেনা।
ঈদগাঁও বাজার পরিচালনা পরিষদের সদস্য মাষ্টার নুরুল আজিম জানান,ঈদগাঁও বাসষ্টেশন
থেকে বাজারের দক্ষিন মাথা পর্যন্ত সড়কের দুই পাশে টেকসই ড্রেন নির্মান টেন্ডার হওয়ার পরও কাজ শুরু হচ্ছেনা।

নিউজটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই বিষয়ে আরো সংবাদ দেখুন
© All rights reserved © 2021 cox71.com
Developed by WebArt IT