শিরোনাম :
কক্সবাজারে বিমান উড্ডয়নের সময় ধাক্কাতে ২ টি গরুর মৃত্যু : বড় দূর্ঘটনা থেকে রক্ষা চকরিয়ায় ব্যালট পেপার বিনষ্টের অভিযোগে মামলা: প্রিজাইডিং অফিসার কারাগারে খুরুশকুল এলাকায় অভিযানে ১ লাখ পিস ইয়াবা উদ্ধার করেছে র‌্যাব-আটক ১ কস্তুরাঘাট সংলগ্ন বাকঁখালী নদী এখন প্রভাবশালীর ব্যাক্তিগত জমি বদরখালীতে নির্বাচন পরবর্তী সহিংসতায় নৌকা প্রার্থীর ভাগ্নেকে পিটিয়ে হত্যা ঈদগাঁওতে শীতমৌসুমে গরম কাপড় কিনতে ক্রেতাদের ভীড় চকরিয়ায় ১০ ইউপিতে আ‘লীগ ৫ স্বতন্ত্র ৫ মুক্তিযোদ্ধাকে হত্যাচেষ্টা, মহেশখালীর মেয়রসহ ২৫ জনের বিরুদ্ধে মামলা পিএমখালীতে ইয়াবা সহ আটক হোসেনের সিন্ডিকেট এখনো অধরা নাফ নদ থেকে ১ কেজি আইসসহ পাচারকারী আটক

ঈদগাঁও বাজারে উঠল মূল্য তালিকা

রির্পোটার:
  • সংবাদ প্রকাশের সময় : মঙ্গলবার, জুন ১৮, ২০১৯
  • 781 বার সংবাদটি পড়া হয়েছে

এম আবুহেনা সাগর,ঈদগাঁও
সদরের বানিজ্যিক উপশহর ঈদগাঁও বাজারে দীর্ঘবছর মুদির দোকানে টাঙ্গানো হল মুল্য তালিকা। এতে কিছুটা হলেও ক্রেতারা স্বস্থি প্রকাশ করেছে। বাজারের অধিকাংশ মুদির দোকান ও কাঁচাবাজারে তালিকা না থাকলেও কিছু কিছু দোকানে মুল্য তালিকা তুলতেও চোখে পড়ে। কাঁচা বাজারসহ পুরো বাজার এলাকায় এখনো দোকানপাঠে পরিপূর্ণ ভাবে পন্যমূল্যের তালিকা না থাকায় হতাশ বিভিন্ন এলাকা থেকে আসা ক্রেতারা। তারা এসব পন্য সামগ্রী ন্যায্য দামে কিনতে পারছেনা। দামের ক্ষেত্রে কমবেশি নিচ্ছে বলেও অভিযোগ তাদের।অযথা হয়রানির শিকার হচ্ছে তারা।
জানা যায়,দীর্ঘবছর ধরে ঈদগাঁও বাজারে খুচরা ও পাইকারি বিক্রেতারা দ্রব্যমূল্যের তালিকা না টাঙ্গানোর ফলে নানা ভাবে হিমশিম খেয়েছিল ক্রেতা বিক্রেতারা। কাঁচাবাজার,মুদির দোকানে ডিজিটাল ওজন পরিমাপক মেশিন স্থাপন ছাড়া ও বহু দোকানে পূর্বেকার আমলের সীল পালদা দিয়ে ওজন পরিমাপ করে চলছে দেদারছে।
বাজার ঘুরে দেখা যায়,কাঁচা বাজার এবং মুদির দোকানসহ বেশি ভাগই দোকানে সঠিক পন্য মূল্যের তালিকা অধ্যবদি পর্যন্ত টাঙ্গায়নি। যার কারনে,পন্যসামগ্রী কিনতে গিয়ে বেকায়দায় পড়ছে গ্রামাঞ্চলের ক্রেতা সাধারন। তবে সচেতন মহলের মতে, মূল্য তালিকা টাঙ্গানোর নিদের্শনা থাকলেও এখনো ঈদগাঁও বাজারের অধিকাংশ দোকানপাঠে তালিকা উঠেনি। তবে দুয়েক মুদির দোকান ব্যবসায়ীর সাথে কথা হলে তারা মুল্য তালিকা অনুযায়ী মালামাল বিক্রি করার চেষ্টা করে যাচ্ছে।
ব্যবসায়ীরা জানান,দ্রব্যমূল্যের দাম একেক দিন একেক রকমের হওয়ায় সঠিক দামে মুল্য তালিকা দিতে পারছেন না।
ক্রেতাদের মতে,মুদির দোকান,কাঁচাবাজারে পন্যমুল্যের তালিকা টাঙ্গানো আর ওজন পরিমানে ডিজিটাল মেশিন ব্যবহার করার প্রতি আহবান জানান। সংশ্লিষ্ট কতৃপর্ক্ষের জরুরী হস্তক্ষেপ কামনা করেছেন ভোক্তভোগীরা।

নিউজটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই বিষয়ে আরো সংবাদ দেখুন
© All rights reserved © 2021 cox71.com
Developed by WebArt IT