ঈদগাঁও-ঈদগড় সড়কে ভাঙ্গন : দূর্ঘটনার শংকা

রির্পোটার:
  • সংবাদ প্রকাশের সময় : বুধবার, অক্টোবর ১৩, ২০২১
  • 42 বার সংবাদটি পড়া হয়েছে

স্টাফ রিপোটার,ঈদগাঁও
কক্সবাজারের ঈদগাঁও-ঈদগড় সড়কে বড় বড় ট্রাকের অবাধ চলাচলের কারনেই ভাঙ্গন দেখা দিয়েছে। দূর্ঘটনার শংকার রয়েছেন পথচারীসহ চালকরা। এসব বিষয়ে দেখার যেন কেউ নেই।
দেখা যায়, পাহাড়ী ইউনিয়ন ঈদগাঁও-ঈদগড়ের প্রধান সড়কের দুয়েকটি পয়েন্টেই ভাঙ্গন দেখা দেয়। ভোমরিয়াঘোনা মাঠ সংলগ্ন স্থানে এমনি চিত্র চোখে পড়ে। রাস্তার এক পাশ দেবে গিয়ে মাটি সরে নিচে পড়ে গেছে। সড়ক রক্ষার্থে কটি বালি ভর্তি বস্তা দেওয়া হয় দেবে যাওয়া স্থানে। আবার অন্য অংশে সড়কের মাঝেই ভাঙ্গা দেখা গেছে। এতে যানবাহন চলাফেরায় নিদারুন কষ্ট পাচ্ছে চালকরা। সড়কটি সংস্কারে দেখার কেউ নেই। পথচারীর সাথে কথা হলে হতাশ কন্ঠে জানান, এই সড়কের নানা পয়েন্টে হরদম বালু উত্তোলন করা হচ্ছে। সে বালি বিভিন্ন স্থানে নেওয়ার জন্য বড় বড় ট্রাক আসা যাওয়া করে থাকে প্রতিদিন। দৈনিক ১০/১২টির মত বালি ভর্তি বড় বড় ট্রাক চলাচল করে যাচ্ছে এ সড়কে। গাড়ী চলাচলের কারনে সড়কের আজ এহেন অবস্থা।
সন্ধ্যায় ছোট বড় গাড়ী চলাচলে অনেকে দূর্ঘটনা আশংকার রয়েছেন।
টমটম চালক জানান, সড়কের দুয়েকটি অংশে খানা খন্দকের সৃষ্টি। সড়কের এক পাশ দেবে মাটি সরে গিয়ে নিচে পড়ে যায় এবং অন্যদিকে সড়কের প্রায় মাঝ অংশে বড় একটি গাছ। দুই সমস্যা জর্জরিত চালকরা। যানবাহন চালানোর সময় যেকোন মুর্হুতে খাদে পড়ে যাওয়ার ঝুঁকির আশংকার কথাও জানায়। সচেতন লোকজনের মতে, প্রতিদিনই সড়কের পাশ্বস্থ ঈদগাঁও খালের ভোমরিয়াঘোনা পয়েন্ট থেকে ড্রেজার মিশিন দিয়ে বালি উত্তোলন করা হয়। ফলে যাতায়াতের প্রধান সড়কটি দিন দিন নষ্ট হয়ে যাচ্ছে। সড়কটি রক্ষার্থেই প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের দাবী তাদের।
ঈদগাঁও ইউপি চেয়ারম্যানের মুঠোফোনে সংযোগ না পাওয়ায় বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

নিউজটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই বিষয়ে আরো সংবাদ দেখুন
© All rights reserved © 2021 cox71.com
Developed by WebArt IT