ঈদগাঁওর কালিরছড়ায় যোগাযোগ সড়ক ভেঙ্গে বিলীন : খাল খননের দাবী

রির্পোটার:
  • সংবাদ প্রকাশের সময় : শুক্রবার, জুলাই ১২, ২০১৯
  • 208 বার সংবাদটি পড়া হয়েছে

নিজস্ব প্রতিবেদক,ঈদগাঁও
সদরের ঈদগাঁওর কালিরছড়া খালের পাশ্ববর্তী চলাচল সড়ক ভেঙ্গে বিলীন হতে যাচ্ছে। এতে যাতায়াতকারী লোকজনের মাঝে ভাঙ্গন নিয়ে অজানা আতংক দেখা দিয়েছে।
প্রাপ্ত তথ্য মতে,কালিরছড়া বাজারের পূর্ব পাশে খালের উত্তর পাড় বালুরছর পাড়ার চলাচলের প্রধান সড়কটি ভেঙ্গে বিলীন হয়ে যাচ্ছে। দেখার যেন কেউ নেই। স্থানীয় ইউছুপের দোকান থেকে সোনামিয়ার বাড়ী পর্যন্ত প্রায় আধা কিলোমিটার রাস্তা ভেঙ্গে খাঁন খাঁন হয়ে গেছে। সড়ক দিয়ে দিবারাত্রী নারী পুরুষ চলাফেরায় নিদারুন কষ্ট পাচ্ছে। সে সাথে দূর্ভোগ আর দূর্গতি যেন পিছুই ছাড়ছেন। গত সপ্তাহ পূর্বে বৃষ্টির শুরুতেই এটি ভেঙ্গে জনদূর্ভোগে পড়েছেন এলাকাবাসী। সড়ক দিয়ে ব্যবসায়ী,শিক্ষার্থীসহ প্রতিনিয়ত ৮ থেকে ১০ হাজার লোকজন আসা যাওয়া করে থাকে। পাশাপাশি ঐ এলাকায় প্রায় ২/৩ শতটি বসত বাড়ী রয়েছে। এমনকি এ সড়ক দিয়ে একজন মূর্মূষ রোগীকে আনা নেওয়ার কাজে কষ্টসাধ্য হয়ে পড়বে। অধ্যবদি পর্যন্ত ভাঙ্গনকৃত রাস্তাটি কেউ দেখতেও আসেনি বলে জানান স্থানীয়রা।
১২জুলাই বিকেলে কক্সবাজার প্রতিদিনের ষ্টাফ রিপোটার ভাঙ্গনকৃত এলাকা পরির্দশনে গেলে অধিক আগ্রহে থাকা এলাকার মুরব্বী আবদুল গনি,কৃষক নজির আহমদ,ব্যবসায়ী সাহাব উদ্দিন,ইরফান,সমাজ সেবক নুরুল আমিন সোনা মিয়া,আবদু রহিম,শেখ আহমদরা জানান, কতিপয় লোকজন খাল ভরাট করে স্থাপনা নির্মান করার কারনে কালিরছড়ার খালটি সংকীর্ণ হয়ে পড়ে। যাতে বর্ষা মৌসুমে বৃষ্টি বা বন্যার পানি পর্যাপ্ত ভাবে চলাচল করতে না পারায় খালের পাড়ে অবস্থিত যোগাযোগ সড়ক ভেঙ্গে বিলীন হয়ে যাচ্ছে। এলাকাবাসী জানান, এই খালটি খনন না করলে,লোজজনকে পানি বন্দি হয়ে মরন দশায় ভোগতে হবে। তারা কালিরছড়ার খাল (মাছুয়াখালী মৌজা) খননের দাবী জানান।
সচেতন যুবক,ইউনিয়ন কমিউনিটি পুলিশের সাধারন সম্পাদক কাইয়ুম উদ্দিন জানান, এলাকাবাসীর পক্ষ থেকে খাল খননের উদ্যােগ গ্রহন করা হচ্ছে।
স্থানীয় মেম্বার মাহমুদুল হাসান মিনার জানান, বালুরছর পাড়ার সড়কের ভাঙ্গনটি সংস্কারের জন্য উপজেলায় আবেদন করা হয় এবং ইউপি চেয়ারম্যানকে অবগত করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই বিষয়ে আরো সংবাদ দেখুন
© All rights reserved © 2021 cox71.com
Developed by WebArt IT