ঈদগাঁওতে শীতমৌসুমে গরম কাপড় কিনতে ক্রেতাদের ভীড়

রির্পোটার:
  • সংবাদ প্রকাশের সময় : সোমবার, নভেম্বর ২৯, ২০২১
  • 70 বার সংবাদটি পড়া হয়েছে

এম আবু হেনা সাগর,ঈদগাঁও
কক্সবাজারের নবগঠিত উপজেলা ঈদগাঁওতে গত কয়দিন ধরে শীতের প্রভাব পড়েছে।বেড়েই চলছে শীতের মাত্রা। শীত থেকে নিজেকে রক্ষা করতে মানুষ গরম কাপড় ব্যবহার শুরু করেছেন। কেউ পুরনো এবং কেউ নতুন গরম কাপড় সংগ্রহে ব্যস্ত হয়ে পড়েছেন।শীতের আগমনে মৌসুমী শীত মোকাবেলায় গরম কাপড় দোকানে তুলতে শুরু করেছেন কাপড় ব্যবসায়ীরা। এর মধ্যে ধনী ও প্রবাসী পরিবারের লোকজন জেলার অন্যতম বানিজ্যিক উপশহর খ্যাত ঈদগাঁও বাজারের শপিং মল কিংবা কাপড়ের দোকান থেকে পছন্দনীয় গরম কাপড় কিনতে শুরু করেছেন। অনেক পরিবার কক্সবাজার-চট্রগ্রামের মার্কেট থেকে উন্নতমানের গরম কাপড় সংগ্রহ করছেন। আর মধ্যবিত্ত ও গরীব পরিবারের মানুষ তাদের সাধ্যমতো গরম কাপড় সংগ্রহে ব্যস্ত হয়ে পড়েন।
২৮ নভেম্বর সন্ধ্যায় দেখা যায়, ঈদগাঁও বাজারের ডিসি সড়ক সংলগ্ন আর স্টেশনের যত্রতত্র স্থানে ফুটপাত কাপড়ের দোকানে কমদামে পুরনো গরম কাপড় কিনতে ক্রেতারা ভীড় করছেন। চলছে কাপড় পছন্দের প্রতিযোগিতা। একের পর এক কাপড় গায়ে পরিধান করে পছন্দ করছেন ক্রেতারা। কাপড় পছন্দ হলে ক্রেতা ও ব্যবসায়ীদের মধ্যে শুরু হয় দর কষাকষি। খেটে খাওয়া সাধারণ মানুষ এসব কমদামের কাপড় দিয়ে শীত মৌসুম পার করতে চাইছেন। এমন অভিমত ক্রেতা সাধারণের।
ক্রেতাদের পছন্দের তালিকায় রয়েছে, ছোট-বড় সববয়সী মানুষের জন্য সুয়েটারসহ সব ধরণের গরম কাপড়। সেই সাথে চলছে লেপ-তোষক সংগ্রহ। তাই ক্রেতাদের চাহিদা পুরণে ব্যবসায়ীরা নতুন ও পুরাতন গরম কাপড় আমদানী করছেন। লেপ-তোষক বানাতে রীতিমতো ব্যস্ত সময় পার করছেন দোকানীরা।আরো দেখা যায়, বাজারের ফরাজী অটো রাইসমিল সংলগ্ন ফুটপাতের দোকান গুলোতে ক্রেতাসাধারনের ভরপুর। সাধ্যের মধ্য সব বয়সী লোকজনের গরম কাপড় কমদামে পাওয়ায় ছুটে যান গ্রামীন জনপদের মানুষরা।
কাপড় বিক্রেতা আল আমিন জানান, দীর্ঘবছর ধরে এ ব্যবসা করে আসছি। এবারও কমদামে ক্রেতাদের রুচিসম্মত গরম কাপড় বেচা বিক্রি শুরু করতে যাচ্ছি।
স্টেশনের আরেক সুয়েটার বিক্রেতা জানালেন ছোট-বড়-মাঝারী আকারে শীতের সুয়েটার বিক্রি হয়। সাইজ অনুযায়ী দাম নির্ধারন হয়। তবে ক্রেতারা কমদামে পাচ্ছে শীতকাপড়।

 

নিউজটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই বিষয়ে আরো সংবাদ দেখুন
© All rights reserved © 2021 cox71.com
Developed by WebArt IT