ঈদগাঁওতে মেয়াদোত্তীর্ণ ওর্য়াড় এবং ইউনিয়ন আ,লীগের সম্মেলন হচ্ছে

রির্পোটার:
  • সংবাদ প্রকাশের সময় : রবিবার, জুন ৩০, ২০১৯
  • 241 বার সংবাদটি পড়া হয়েছে

এম আবুহেনা সাগর,ঈদগাঁও
কক্সবাজার সদরের ঈদগাঁওতে মেয়াদোত্তীর্ণ ও ঝিমিয়ে পড়া সংগঠনে পরিণত হয়ে পড়েছে তৃনমূলে আ,লীগ। দীর্ঘদিন পর ওর্য়াড়-ইউনিয়ন সম্মেলন হওয়ার খবরে অনেকটা আশার আলো দেখা দিয়েছে মাঠ পর্যায়ে তৃনমুল নেতাকর্মীদের মাঝে।
প্রাপ্ত তথ্য মতে,সদর উপজেলা আ,লীগ সাবেক সভাপতি মনিরুল আলম চৌধুরী এবং সাধারন সম্পাদক মরহুম এসটিএম রাজা মিয়ার আমলে গঠিত ইউনিয়ন-ওর্য়াড় কমিটিগুলোর মেয়াদ তিন বছর থাকলেও বর্তমানে এসব কমিটির মেয়াদ শেষ হয়েছে বহুপূর্বেই। ঝিমিয়ে পড়া সংগঠনকে নতুন রুপে উজ্জীবিত করতে তৃন মূলে মূলদল আ,লীগের সম্মেলনের কোন বিকল্প নেই বলে মনে করেন রাজনৈতিক বোদ্বা রা। সদরের বৃহত্তর ঈদগাঁওর ইসলামপুর, ইসলা মাবাদ,জালালাবাদ,পোকখালী,চৌফলদন্ডী ও ঈদগাঁও ইউনিয়নের ওর্য়াড় কমিটির সম্মেলন দীর্ঘদিন না হওয়ার যোগ্য,মেধাবী এবং তরুন নেতৃত্ব উঠে আসছেনা। যেকোন আন্দোলন সংগ্রামে লড়াই করে যাওয়া নেতাকর্মী তৃনমুলের সম্মলনের অপেক্ষায় প্রহর গুনছে। অপেক্ষার প্রহরে থাকা প্রাক্তন যুবলীগ-ছাত্রলীগ নেতা কর্মীরা ইউনিয়ন এবং ওর্য়াড় কমিটিতে আসতে সদা তৎপরতসহ প্রস্তুতি গ্রহন করতে যাচ্ছে।
তৃনমুল পর্যায়ের নেতাদের দাবী,দক্ষিন এশিয়ার সর্ববৃহৎ সংগঠন বাংলাদেশ আ,লীগের তৃনমূলে কমিটির সম্মেলন শেষে কর্মীদের প্রত্যক্ষ ভোটে নেতা নিবার্চিত করা হোক। গতিহীন সংগঠনকে গতিশীলে পরিণত করতে বর্তমানে তৃনমূলে আ,লীগের সম্মেলন অতীব জরুরী বটে। সংগঠনকে চাঙ্গা করতে নতুন নেতৃত্ব সৃষ্টি একান্ত কাম্য।
নাম প্রকাশে অনিচ্ছুক ওর্যাড় কমিটির সাধারন সম্পাদক জানিয়েছেন,গত ২০১২ সালের ৬ই সেম্পেম্বর ওর্য়াড় আ,লীগ সম্মেলন ও কাউন্সিল অনুষ্টিত হয়েছিল। দীর্ঘ ৭টি বছর পর্যন্তও আর সম্মেলন হয়নি। কবে হবে সম্মেলন?
বৃহত্তর ঈদগাঁওতে আ,লীগের কমিটি সম্মেলনের মাধ্যমে নতুন করে সাজানো এবং সংগঠনকে সাংগঠনিকভাবে শক্তিশালী করে গড়ে তোলার দাবী ছিল তৃনমুল নেতাকর্মীদের।
কক্সবাজার সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি আবু তালেব ও সাধারন সম্পাদক মাহমুদুল করিম মাদু এ প্রতিবেদককে জানান,
জুলাই মাস থেকে তৃনমুল ওর্য়াড় ও ইউনিয়ন পর্যায়ে সম্মেলনের কাজ শুরু হবে।

নিউজটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই বিষয়ে আরো সংবাদ দেখুন
© All rights reserved © 2021 cox71.com
Developed by WebArt IT