শিরোনাম :
কক্সবাজারে বিমান উড্ডয়নের সময় ধাক্কাতে ২ টি গরুর মৃত্যু : বড় দূর্ঘটনা থেকে রক্ষা চকরিয়ায় ব্যালট পেপার বিনষ্টের অভিযোগে মামলা: প্রিজাইডিং অফিসার কারাগারে খুরুশকুল এলাকায় অভিযানে ১ লাখ পিস ইয়াবা উদ্ধার করেছে র‌্যাব-আটক ১ কস্তুরাঘাট সংলগ্ন বাকঁখালী নদী এখন প্রভাবশালীর ব্যাক্তিগত জমি বদরখালীতে নির্বাচন পরবর্তী সহিংসতায় নৌকা প্রার্থীর ভাগ্নেকে পিটিয়ে হত্যা ঈদগাঁওতে শীতমৌসুমে গরম কাপড় কিনতে ক্রেতাদের ভীড় চকরিয়ায় ১০ ইউপিতে আ‘লীগ ৫ স্বতন্ত্র ৫ মুক্তিযোদ্ধাকে হত্যাচেষ্টা, মহেশখালীর মেয়রসহ ২৫ জনের বিরুদ্ধে মামলা পিএমখালীতে ইয়াবা সহ আটক হোসেনের সিন্ডিকেট এখনো অধরা নাফ নদ থেকে ১ কেজি আইসসহ পাচারকারী আটক

ঈদগাঁওতে মাস্টার নুরুল কবির-রাশেদা খানম ফাউন্ডেশনের কৃতি ও গুণীজন সম্মাননা সম্পন্ন

রির্পোটার:
  • সংবাদ প্রকাশের সময় : শনিবার, জুন ৮, ২০১৯
  • 256 বার সংবাদটি পড়া হয়েছে
Exif_JPEG_420

এম আবুহেনা সাগর,ঈদগাঁও
ঈদগাঁওতে মাস্টার নুরুল কবির- রাশেদা খানম ফাউন্ডেশন কর্তৃক কৃতি ছাত্র-ছাত্রীদের সংবর্ধনা ও গুণীজন সম্মাননা অনুষ্ঠিত হয়েছে। এতদাঞ্চলের শিক্ষা ও সংস্কৃতির ব্যাপক প্রচার ও প্রসারের লক্ষ্যে ১৪ তম এ আয়োজন সম্পন্ন হল ঈদগাহ আদর্শ উচ্চ বিদ্যালয়ে। চৌফলদন্ডী ভিত্তিক শিক্ষাবান্ধব ও সামাজিক প্রতিষ্টান হিসেবে এবার সংগঠনের উদ্যোগে দেশ বরেণ্য দুইজন কৃতী ব্যক্তিত্বকে সম্মাননা প্রদান করা হয়। তৎমধ্যে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের নব নিযুক্ত সচিব হেলাল উদ্দিন আহমদকে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের জনপ্রশাসন, অবহেলিত অত্র এলাকার উন্নয়ন-অগ্রগতি ও সমাজ সেবায় অসামান্য অবদানের স্বীকৃতি স্বরূপ আজীবন সম্মাননা প্রদান করা হয়,তাঁর হাতে সম্মাননা তুলে দেন ডক্টর শাহজাহান। এছাড়া শিক্ষা-সংস্কৃতি,ইসলামের প্রচার-প্রসার ও সমাজ সংস্কারে অসামান্য অবদানের স্বীকৃতি স্বরূপ প্রবীণ শিক্ষক,আধ্যাত্মিক ব্যক্তিত্ব এবং কক্সবাজার হাশেমিয়া কামিল মাদ্রাসার সাবেক রেক্টর মরহুম হযরত মাওলানা মোজহের আহমদ(রাহঃ)কে মরণোত্তর সম্মাননা প্রদান করা হয়েছে পক্ষে ক্রেষ্ট গ্রহন করেন,তাঁরই নাতী চট্রগ্রাম মেট্রোপলিটন সিনিয়র জুটিশিয়াল ম্যাজিট্রেট আবু ছালেহ মোহাম্মদ নোমান। বৃহত্তর ঈদগাঁওর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে এবার এসএসসি ও দাখিল পরীক্ষায় উত্তীর্ণ কৃতি শিক্ষার্থীদের সম্বর্ধিত করা হয়েছে।
৮ জুন সকাল ১০টায় আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চৌফলদন্ডী নতুন মহালের কীর্তিমান ব্যক্তিত্ব,ঢাকা বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের প্রফেসর ডক্টর সিরাজুল হক (শাহজাহান)। প্রধান অতিথির বক্তব্য রাখেন, স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সচিব হেলাল উদ্দীন আহমদ। বিশেষ অতিথিবৃন্দের মধ্যে,ঈদগাঁও আলমাছিয়া ফাজিল (ডিগ্রী) মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা হেফাজত উল্লাহ নদভী,ঈদগাহ ফরিদ আহমদ ডিগ্রী কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ গোলাম মোস্তফা,লোহাগাড়ার আলহাজ্ব মোস্তাফিজুর রহমান বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ একেএম ফজলুল হক,ঈদগাহ আদর্শ উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষক খুরশীদুল জান্নাত।
উপস্থিত ছিলেন,কক্সবাজার সরকারী মেডিকেল কলেজের সহকারী অধ্যাপক ডা: নুরুল আলম, কউক সদস্য ইন্জিনিয়ার বদিউল আলম,সদর উপজেলা আ,লীগ সভাপতি আবু তালেব, ব্যারিষ্টার নুরুল আজিম,টেকনাফ ডিগ্রী কলেজ অধ্যাপক জয়নাল আবেদীন,ঈদগাঁও ইউপি চেয়ারম্যান ছৈয়দ আলম,ভারুয়াখালী উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষক নুরুল আমিন,বীর মুক্তিযোদ্বা মাষ্টার নুরুল আজিম,প্রবীন শিক্ষক মোকতার আহমদ,আবু তাহের,জাফর আলম, ব্যবসায়ী জসিম উল্লাহ মিয়াজী,ঈদগাহ আদর্শ উচ্চ বিদ্যালয় সহকারী প্রধান শিক্ষক জসিম উদ্দিন,শিক্ষক রেজাউল করিম,এস এম তারেক, আবদুল খালেক মিশুক,ঈদগাঁও আ,লীগের সাধারন সম্পাদক তারেক আজিজ,ঈদগাহ রিপোর্টাস সোসাইটির সাবেক সভাপতি এম আবুহেনা সাগর,শাহ জব্বারিয়া দাখিল মাদ্রাসার সুপার মাওলানা মনছুর আলম,কাজী নুরুল আলম,সাংস্কৃতিক কর্মী কুতুব উদ্দিন চৌধুরী, আফরাহী হোসেনসহ শিক্ষার্থী ও এলাকার বিপুল সংখ্যক লোকজন। অনুষ্টানের শুরুতে ঈদগাহ হাইস্কুলের পক্ষ থেকে ফুল দিয়ে বরণ এবং ঈদগাঁও উপজেলা বাস্তবায়ন পরিষদের পক্ষ থেকে ক্রেট প্রদান করা হয়। গুনীজন সম্মাননা অনুষ্টান শেষে কৃতি শিক্ষার্থীদের মাঝে পুরুষ্কার তুলে দেন অতিথিরা।
প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন,ঈদগাঁওকে উপজেলা বাস্তবায়নের কাজ অব্যাহত রয়েছে ও ঈদগাহ আদর্শ উচ্চ বিদ্যালয়কে সরকারীকরণ চেষ্টা চালানো হবে।
উল্লেখ্য যে, ২০০৫ সাল থেকে এ সংগঠনটি শিক্ষা ও সামাজিক কর্মকান্ড নিয়ে সফলভাবে এগিয়ে যাচ্ছেন।

নিউজটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই বিষয়ে আরো সংবাদ দেখুন
© All rights reserved © 2021 cox71.com
Developed by WebArt IT