ঈদগাঁওতে বেড়েছে নিত্যপন্যের দাম : বিপাকে নিন্মআয়ের মানুষ

রির্পোটার:
  • সংবাদ প্রকাশের সময় : শুক্রবার, মে ৩, ২০১৯
  • 264 বার সংবাদটি পড়া হয়েছে

এম আবুহেনা সাগর,ঈদগাঁও
আসন্ন রমজান মাসকে সামনে রেখে বেড়েছে নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের দাম। প্রতিবছরের মতো এবারো তার ব্যতিক্রম নেই। তবে রমজানের নিত্যপ্রয়োজনীয় পণ্য ছাড়াও বাড়ছে চাল,ডালসহ সব জিনিষের। আর তাই বিপাকে পড়েছে নিন্মআয়ের মানুষগুলো।
শুক্রবার সকালে জেলা সদরের ঈদগাঁও বাজারের বিভিন্ন মুদির দোকান ঘুরে দেখা যায়, গত মাসের তুলনায় কিছুটা বেড়েছে নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম। প্রতি কেজিতে ৪/৫ টাকা বৃদ্ধি পাওয়ায় শ্রমিক ও দিনমজুর শ্রেণীর মানুষেরা বিপাকে পড়েছে।
বাজারে আসা ক্রেতাদের মতে,মিনিকেট চাল প্রতি কেজি টাকা থেকে ৬৫টাকা, পাইজাম ৫০ টাকা থেকে ৫৫ টাকা বিক্রি হচ্ছে।
স্থানীয় মুদি দোকানীরা জানান, আর কটা দিন পরেই রোজা। রোজাদারদের ইফতারিতে ছোলা, মুড়িসহ অন্যান্য জিনিষ অপরিহার্য। ছোলা বিক্রি হচ্ছে ৮০ থেকে ৯০,বুট ৪৫ থেকে ৬০,চিনি ৫৫ থেকে ৬০,খেজুর ৮০ থেকে ৯০,ঘি ৮০ থেকে ১৬০, পেয়াজ কেজি ২০ থেকে ২৫, আদা কেজি ১১০ থেকে ১২০, রসুন ১১০ থেকে ১২০ আর
খেসারির ডাল ৬০ থেকে ৭০ টাকা। সেই সাথে বেড়েছে ফলমূলসহ বিভিন্ন কাঁচামালের দাম।
দিনমজুর আবু তাহের জানান, এভাবে জিনিস পত্রের দাম বৃদ্বি পেলে কোথায় যাব ভেবে কূল পাচ্ছিনা। আয়ের ছেয়ে ব্যয় দ্বিগুন বেড়েছে। সংসারের ভরণ পোষন চালাতে হিমশিম খাচ্ছি।
তবে সাধারন খেটে খাওয়া লোকজনের মতে, রমজান মাসকে সামনে রেখে নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের দাম একটু বেড়েছে। রমজান মাসে বাজারে দ্রব্যমুল্য বৃদ্বিতে মনিটরিং জোরদার করার আহবান জানান সংশ্লিষ্ট কতৃপক্ষের নিকট।

নিউজটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই বিষয়ে আরো সংবাদ দেখুন
© All rights reserved © 2021 cox71.com
Developed by WebArt IT