ঈদগাঁওতে একটি ব্রীজের অভাবে জনদূর্ভোগে ২০ হাজার মানুষ

রির্পোটার:
  • সংবাদ প্রকাশের সময় : শনিবার, মে ৪, ২০১৯
  • 138 বার সংবাদটি পড়া হয়েছে
Exif_JPEG_420

এম আবুহেনা সাগর,ঈদগাঁও
সদরের বৃহৎ জনগোষ্টি অধ্যুষিত এলাকা হিসেবে সুপরিচিত ঈদগাঁওর ভাদীতলা এলাকাটি। এই সড়কে দৈনিক যাতায়াতের ক্ষেত্রে একটি ব্রীজের অভাবে জনদূর্ভোগে পড়েছে শিক্ষার্থী, চাকরীজিবী,রোগীসহ সর্বশ্রনী পেশার প্রায় বিশ হাজার লোকজন।
প্রাপ্ত তথ্য মতে, বিগত ২/১ বছর পূর্বে ঈদগাঁও দরগাহ পাড়াসহ বৃহত্তর এলাকায় আসা যাওয়ার জন্য বহুলাখ টাকা ব্যয় করে একটি ঢেউ ব্রীজ করেছিল সংশ্লিষ্ট কতৃপক্ষ। কিন্তু সেটি নির্মানের মাসাধিক সময় পার হতে না হতেই বর্ষাকালীন সময়ে পানির প্রবল তোড়ে ভেঙ্গে তছনছ হয়ে যায়। এরই পরর্বতী সময় থেকে এলাকার লোক জন গাছের তত্তার উপর ভর করে কোন রকম জন ও যানবাহন চলাচলের জন্য উপযোগী করে তুলে ভাঙ্গনকৃত পয়েন্টটি । সে থেকে এ পর্যন্তও ঝুকিঁপূর্ণ কাঠের সাকো দিয়ে ছোট যানবাহনসহ মানুষ চলাফেরা করে যাচ্ছে কষ্টের বিনিময়ে।
এ সড়ক দিয়ে চলাচলকারীরা পথচারীরা দৈনিক কক্সবাজার প্রতিদিনের ষ্টাফ রিপোটারকে জানান,কাঠের নির্মিত সাকোটি যদি ব্রীজে রুপান্তরিত না হয়,তাহলে চলাচলের ক্ষেত্রে বিপুল সংখ্যক লোকজনকে পোহাতে হবে নানা দূর্ভোগ আর দূর্গতি। যোগাযোগ ব্যবস্থা বন্ধ থাকলে কলেজ গেইট সড়ক দিয়ে নানা কষ্টের মধ্য দিয়ে যাতাযাত করতে হয় বলেও জানান তারা।
এদিকে ঈদগাঁও বাশষ্টেশনের দরগাহ গেইট হয়ে (ছিকন ঝুরি) নামক স্থানে কাঠের সাকোটি দিয়ে কোন মতে চলাফেরা করছে বৃহত্তর এলাকার জনগোষ্টি। পাশাপাশি স্কুল,কলেজ ও মাদ্রাসা পড়ুয়া শিক্ষার্থীরা দৈনিক তাদের প্রিয় শিক্ষা প্রতিষ্টানে যাতায়াত করতে নিদারুন কষ্ট পাচ্ছে। মূর্মূষ রোগী হলেই তো কথায় নেই। পূর্বে ঈদগাঁও পালপাড়া সড়ক সংস্কারের সময় পাহাড়ী ইউনিয়ন ঈদগড় আর ঈদগাঁওর ভোমরিয়া ঘোনার লোকজন ছাড়াও অসংখ্য যানবাহন চলাচল করেছিল দরগাহ পাড়া সড়ক হয়ে। এমন এক জনগুরুত্বপূর্ন সড়কে একটি ব্রীজের অভাবে মহাদূর্ভোগে পড়েছে বিশ হাজার নারী পুরুষ।
কক্সবাজার প্রতিদিনের ষ্টাফ রিপোটার ৩রা মে বিকেলে জরার্জীণ কাঠের সাঁকো পরিদর্শনে গেলে সড়কের এক প্রান্তে কাপেটিং করলেও ব্রীজ না থাকায় পরিপূর্ণ কাপেটিংয়ের সুযোগ সুবিধা থেকে বঞ্চিত হয়ে পড়ছে সাধারন লোকজন।

কয়েক পথচারীর মতে,দীর্ঘ কয়েক বছর ধরে ব্রীজের অভাবে যোগাযোগে নানাভাবে কষ্ট পাচ্ছে অসহায় এলাকাবাসী। যাতায়াত ব্যবস্থা সহজতর করার লক্ষে একটি ব্রীজ নির্মানের দাবী।
স্থানীয় লোকজনের মতে,সংশ্লিষ্ট কতৃপক্ষের সুনজর না থাকায় দীর্ঘকাল ধরে এলাকাবাসী একটি ব্রীজ পাচ্ছেনা যার কারনে এলাকার লোকজনের কাছ থেকে অর্থ সংগ্রহ করে তত্তার সাকোটি চলাচল উপযোগী করতে হয়। তাই এলাকার স্বার্থে ব্রীজ নির্মানের দাবী জানাচ্ছি।
এ সড়ক দিয়ে হাসিনা পাহাড়,দরগাহ পাড়া,ভাদী তলা,কোনাপাড়া ও শিয়াপাড়ার প্রায় ১৮ থেকে ২০ হাজার লোকজন যাতাযাত করে যাচ্ছে প্রতি নিয়ত কোন না কোন কাজেকর্মে।
ওর্য়াড় আওয়ামীলীগ সাধারন সম্পাদকের মতে, দীর্ঘ ৭/৮ বছর ধরে ঈদগাঁও দরগাহ পাড়া সড়কে ব্রীজের কোন খবর নেই। অসহায় লোক জন যাতাযাতে কষ্ট পাচ্ছে। এতো কষ্ট মেনে নেওয়া যায়না।

নিউজটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই বিষয়ে আরো সংবাদ দেখুন
© All rights reserved © 2021 cox71.com
Developed by WebArt IT