ঈদগাঁওতে আন্তর্জাতিক ক্বেরাত সম্মেলন আসছেন ৩ দেশের ৬ জন ক্বারী

রির্পোটার:
  • সংবাদ প্রকাশের সময় : সোমবার, ডিসেম্বর ৯, ২০১৯
  • 86 বার সংবাদটি পড়া হয়েছে

নিজস্ব প্রতিবেদক,ঈদগাঁও

সদরের বৃহত্তর ঈদগাঁও আন্তর্জাতিক ক্বেরাত সম্মেলন পরিচালনা কমিটির উদ্যোগে এই প্রথম বারের মত আন্তর্জাতিক ক্বেরাত সম্মেলন হচ্ছে ঈদগাঁওতে। এতে তিন দেশের ছয়জনসহ দেশীয় ছয়জন ক্বারী অংশ নিচ্ছেন ক্বেরাত সম্মেলনে। এটি সফল করতে বৃহৎ এলাকার বিভিন্ন স্থানে ব্যাপক প্রস্তুতি অব্যাহত রয়েছে বলে জানালেন সংগঠনের সহ সাংগঠনিক সম্পাদক।
২৫ ডিসেম্বর ঈদগাহ আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে দুপুর থেকে শুরু হতে যাচ্ছে ক্বেরাত সম্মেলন। সভাপতিত্ব করবেন,আল্লামা শায়খ মোকতার আহমদ।
ঈদগাঁওতে এ ক্বেরাত সম্মেলনে আমন্ত্রিত আন্ত র্জাতিক ক্বারীগণের মধ্যে রয়েছেন,মিশর থেকে আগত শায়খ ক্বারী সোলাইমান শিহাব,ক্বারী মাহমুদ আস সৈয়্যাদ,ক্বারী আহমদ আবদুল হাফিজ,তানজানিয়া থেকে আগত শায়খ ক্বারী রেজা আইয়ুব,ক্বারী ঈদি শা’বান,ভারত থেকে আগত শায়খ ক্বারী তৈয়ব জামাল।
এছাড়াও দেশের আন্তর্জাতিকমানের ক্বারীগণের মধ্যে থাকবেন,ঢাকা থেকে আগত শায়খ ক্বারী নাজমুল হাসান,ক্বারী শহিদুল ইসলাম,ক্বারী তাও হীদ লাহোরী,ক্কারী আমজাদ হোছাইন,চট্রগ্রাম থেকে আগত ক্বারী আনোয়ার হোছাইন এবং কক্সবাজার থেকে আগত ক্বারী শফিউল্লাহ কাসেমী। আন্তর্জাতিক স্বীকৃত ঈদগাঁওর শিশু ক্বারী রিফাত বিন আবদু রশিদ ও থাকবেন।
সংগঠনের সাধারন সম্পাদক মাওলানা এমদাদ উল্লাহ জাফর,সহ সাংগঠনিক সম্পাদক আমীন রশিদ কক্সবাজার প্রতিদিনকে জানিয়েছেন, এই ক্বেরাত সম্মেলন সফল ও স্বার্থক করতে ব্যাপক প্রস্তুতি অব্যাহত রয়েছে নানা স্থানজুড়ে। সম্মেলন পরিচালনা কমিটির দায়িত্বশীলরা শীতকে উপেক্ষা করে বৃহত্তর ঈদগাঁওর বিভিন্ন স্থানে প্রস্তুতি হরদম চালিয়ে যাচ্ছেন। এ ক্বেরাত সম্মেলনকে সামনে রেখে সচেতন মহলের মাঝে ব্যাপক উৎসাহ উদ্দিপনা বিরাজ করছে। কোরআনের সুমধুর আওয়াজ সবখানে ছড়িয়ে পড়ছে ইনশাআল্লাহ। ক্বেরাত সম্মেলনে ঈদগাঁও হবে কোরআনের আলোয় আলোকিত।

নিউজটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই বিষয়ে আরো সংবাদ দেখুন
© All rights reserved © 2021 cox71.com
Developed by WebArt IT