আর্জেন্টিনাকে হারিয়ে কোপা ফাইনালে ব্রাজিল

রির্পোটার:
  • সংবাদ প্রকাশের সময় : বুধবার, জুলাই ৩, ২০১৯
  • 139 বার সংবাদটি পড়া হয়েছে

ক্লাব ফুটবলে বড় ট্রফিই উঠেছে তার হাতে। বার্সেলোনার হয়ে মৌসুমের পুরোটা জুড়েই ঝড় তুলছেন তিনি। কিন্তু জাতীয় দলের হয়ে পুরোপুরি ভিন্ন এক দৃশ্য। এখন অব্দি বড় ট্রফির দেখা নেই। রাশিয়া বিশ্বকাপে ব্যর্থতার পর সরেই দাঁড়িয়েছিলেন। কিন্তু কী মনে ফিরলেন। লিওনেল মেসি খেললেন এবারের কোপা আমেরিকায়। কিন্তু এবারও দেশের হয়ে তেমন কিছুই করা হল না!
বাংলাদেশ সময় বুধবার সকালে কোপা আমেরিকার সেমি-ফাইনালে মেসির স্বপ্ন ভেঙে ফাইনালে ব্রাজিল। পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা পাত্তাই দিল না আর্জেন্টিনাকে। ২-০ গোলের জয়ে স্বাগতিকরা পেয়ে গেল শতাব্দী প্রাচীন এই ফুটবল টুর্নামেন্টের ফাইনালের টিকিট।
বেলো হরিজন্তের মিনেইরো স্টেডিয়ামে অনুষ্ঠিত খেলার ১৯ মিনিটের গ্যাব্রিয়েল জেসুসের গোলে এগিয়ে যায় সাম্বা নৃত্যের দেশটি। এরপর ঘরের মাঠে ৭১ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন রবার্তো ফিরমিনো। এই জয়ে ফুটবল মাঠের চির শত্রু আর্জেন্টিনাকে বিদায় করে কোপা ফাইনালে উঠে গেল নেইমারবিহীন ব্রাজিল।
২০০৭ সালের পর ফের ফাইনালে পা রাখল সেলেসাওরা। লাতিন ফুটবলের এই শ্রেষ্টত্বের আসরে এক যুগ পর ফের ট্রফির সুবাস পাচ্ছে দলটি। অন্যদিকে মেসির মতো ব্যর্থ আর্জেন্টিনাও। সেই ১৯৯৩ সালের পর থেকে দেশটি পায়নি কোন বড় ট্রফি। প্রতিবারই কোপা কিংবা বিশ্বকাপে ফেভারিট হিসেবে মাঠে নামলেও ধরা দেয়না সাফল্য।

নিউজটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই বিষয়ে আরো সংবাদ দেখুন
© All rights reserved © 2021 cox71.com
Developed by WebArt IT